আশুলিয়ায় আরো ৪ কারখানা বন্ধ, বিজিবি মোতায়েন

২১ ডিসেম্বর,২০১৬

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
সাভার: আশুলিয়া শিল্পাঞ্চলের আরো চারটি তৈরিপোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছেন মালিকেরা। এ নিয়ে সেখানে ৫৯টি কারখানা বন্ধ রয়েছে।

বুধবার সকালে কারখানা বন্ধ দেখে কিছু শ্রমিক সড়ক অবরোধের চেষ্টা করেন। এ সময় শ্রমিকদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনায় শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বুধবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৫টি প্লাটুন মোতায়েন করা হয়েছে।

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর নেতারা মঙ্গলবার বিকেলে আশুলিয়ার বেশ কিছু কারখানার মালিকের সঙ্গে বৈঠক করেন।

রাজধানীর বিজিএমইএ কার্যালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকের পর আশুলিয়ার ৫৫টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্ত জানানো হয়। এই ৫৫ টির সঙ্গে আরো চারটি কারখানা বন্ধের ঘোষণা দেন মালিকেরা।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বুধবার সকালে অনেক শ্রমিক কাজে এসে কারখানার সামনে বন্ধের নোটিশ ঝুলতে দেখেন। এতে তারা ক্ষুব্ধ হন। সকাল সাড়ে ৮টার দিকে আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় কিছু শ্রমিক সড়ক অবরোধের চেষ্টা করেন। পুলিশ ও র‍্যাবের সদস্যরা শ্রমিকদের বাধা দেন। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

আশুলিয়ায় মাইকিং করা হচ্ছে। বন্ধ কারখানার শ্রমিকদের কোনো ধরনের অপ্রীতিকর ঘটনায় জড়িত না হয়ে বাড়ি ফিরে যেতে বলা হচ্ছে।

শিল্প পুলিশ আশুলিয়া জোনের পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পর্যাপ্তসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

ফল ধ্বংস করা নিয়ে দুই বিশেষজ্ঞ যা বললেন

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত বৈজ্ঞানিক প্রক্রিয়া মেনে ফলমূলে রাসায়নিকের উপস্থিতি পরীক্ষা ক . . . বিস্তারিত

স্বর্ণ চোরাচালান কি নীতিমালা দিয়ে বন্ধ করা যাবে?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: দেশে স্বর্ণ ব্যবসার মতো গুরুত্বপূর্ণ খাত নিয়ে এতদিন কোনও নীতিমালা ছিল না। এই প্রথমবারের মতো বাং . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com