৫৫ পোশাক কারখানা বন্ধ ঘোষণা

২০ ডিসেম্বর,২০১৬

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: শ্রমিক অসন্তোষের মুখে সাভারের আশুলিয়ার ৫৫টি তৈরি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করেছে তৈরি পোশাক মালিকদের শীর্ষ সংগঠন (বিজিএমইএ)।

মঙ্গলবার বিজিএমইএ-এর সভাপতি সিদ্দিকুর রহমান এ তথ্য জানান।

রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ ভবনে এক সংবাদ সম্মেলনে তৈরি পোশাক মালিকদের পক্ষ থেকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, শ্রম আইনের ১৩ (১) ধারা অনুযায়ী কারখানা বন্ধ করা হয়েছে। এর ফলে কারখানা বন্ধ থাকার সময় বেতন পাবেন না শ্রমিকেরা।

ন্যূনতম মজুরি বাড়ানো, বার্ষিক ছুটির বিপরীতে এবং চাকরির বয়স পাঁচ বছর হলে বছরে একটি করে মূল বেতনের সমপরিমাণ অর্থ প্রদানসহ বিভিন্ন দাবিতে গত কয়েক দিন ধরে আন্দোলন করছেন তৈরি পোশাক শ্রমিকেরা।

এসময় শ্রমিকদের যেকোনো ধ্বংসাত্মক কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বিজিএমইএ সভাপতি বলেন, এ শিল্প নিজেদের। এ শিল্প ক্ষতিগ্রস্ত হলে তিন হাজার মালিক ও ৪০ লাখ শ্রমিকের পরিবার ক্ষতিগ্রস্ত হবে।
 
সংবাদ সম্মেলনে এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি একে আজাদ, বর্তমান সিনিয়র সহসভাপতি ও বিজিএমইএ'র সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ'র সাবেক সভাপতি আবদুস সালাম মোর্শেদীসহ পোশাক শিল্প মালিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

মতামত দিন

অর্থনীতি পাতার আরো খবর

বাজেট পাসের আগেই চালের দাম কেজি প্রতি ৫ টাকা বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: আসছে ২০১৮-১৯ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে চাল আমদানির ওপর ২৮ শতাংশ শুল্ক পুনর্বহাল করা . . . বিস্তারিত

প্রবাসী আয়ে কর, রাজস্ব বোর্ড মনে করছে চক্রান্ত

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: প্রবাসী আয় বা রেমিটেন্সে ওপর বাংলাদেশের সরকার কর বসিয়েছে, ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com