দেশে ও দেশের বাইরে বিএনপি আজ অবাঞ্চিত: মতিয়া চৌধুরী

১১ ফেব্রুয়ারি,২০১৯

মতিয়া চৌধুরী

নিউজ ডেস্ক
আরটিএনএন
সংসদ ভবন: রাষ্ট্রপতির ভাষণের জন্য আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ডিসেম্বরের নির্বাচনে দেশবাসী প্রত্যাখ্যান করায় দেশে ও দেশের বাইরে বিএনপি আজ অবাঞ্চিত।

৩ ফেব্রুয়ারি সংসদে রাষ্ট্রপতির ভাষণে আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর এ আলোচনা শুরু হয়েছে। ওই দিন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করলে সরকারি দলের সদস্য আ স ম ফিরোজ তা সমর্থন করেন।

৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের প্রথম ও বছরের প্রথম অধিবেশনের শুরুর দিন সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সংসদে ভাষণ দেন।

রাষ্ট্রপতির ভাষণে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আজ ষষ্ঠ দিনে সরকারি দলের বেগম মতিয়া চৌধুরী, শাহে আলম, মোসলেম উদ্দিন, হাফেজ রুহুল আমিন মাদানি ও এম এ মতিন আলোচনায় অংশ নেন।

সরকারি দলের সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, রাষ্ট্রপতি তার ভাষণে সমাজ, রাষ্ট্র, ব্যবসা-বাণিজ্য ও বৈদেশিক নীতি সম্পর্কে তুলে ধরেছেন। তিনি সরকারের উন্নয়ন, অগ্রগতিসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করেছেন।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানুষের পেটে খাবার ছিল, মনে শান্তি ছিল বলে তারা সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগকে বিপুল ভোটে নির্বাচিত করেছে। সকল দলের অংশগ্রহণে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। এই নির্বাচনে আসন কম পেয়ে বিএনপি নির্বাচন নিয়ে অভিযোগ করেন যে, নির্বাচনে কারচুপি হয়েছে, এই স্যাটেলাইটের যুগে তারা কোথাও কারচুপি হয়েছে এমন একটা প্রমানও দেখাতে পারেনি। অথচ তারা বলছে আবার নির্বাচন দিতে হবে।

তিনি বলেন, তারেক রহমান মুচলেকা দিয়ে গেছে যে, সে আর দেশে ফিরবে না। অথচ তিনি সেখানে বসে স্কাইপে দল পরিচালনা করছেন। বিএনপির চেয়ারপার্সন এতিমের টাকা চুরি মামলার দন্ডিত আসামী হয়ে জেলে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা ও ১০ ট্রাক অস্ত্র মামলার আসামী। বিএনপি এখন মাথা ছাড়া একটি দল।

মতিয়া চৌধুরী বলেন, ওয়ার্ল্ড ব্যাংকের কঠিন অনুশাসনকে উপেক্ষা করে প্রধানমন্ত্রী কৃষিতে ভর্তুকি দেয়ায় দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বিশ্বব্যাংকের সহায়তা উপেক্ষা করে তিনি পদ্মা সেতু নির্মাণের উদ্যোগ নেন। সত্যিকারের মানবতায় বিশ্বাস করেন বলেই শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

জামায়াতে ইসলামীকে কতটা নাড়া দিতে পেরেছেন ব্যারিস্টার রাজ্জাক

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: জামায়াতে ইসলামী বাংলাদেশের একাধিক নির্ভরযোগ্য সূত্র বিবিসিকে বলেছেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাকে . . . বিস্তারিত

মজিবুর রহমানকে জামায়াত থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ইসলামী ছাত্রশিবিবের সাবেক সভাপতি, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য মজ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com