ইতিহাস বড় নির্মম, কাউকে ক্ষমা করে না: হাসিনাকে রিজভী

০৬ ফেব্রুয়ারি,২০১৯

রিজভী

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনার উদ্দেশে আমার আহ্বান-এবার ক্ষান্ত দেন। একজন গুরুতর অসুস্থ বয়স্ক নেত্রীর (খালেদা জিয়া) ওপর আর জুলুম করবেন না। একটি বছর কারারুদ্ধ করে রেখে অত্যাচার করছেন। এবার মুক্তি দিন। ইতিহাস পড়ুন, ইতিহাস বড় নির্মম। ইতিহাস কাউকে ক্ষমা করে না।

রুহুল কবির রিজভী বলেন, ‘একজন গুরুতর অসুস্থ বয়স্ক নেত্রীর (খালেদা জিয়া) ওপর আর জুলুম করবেন না।’

বুধবার নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তিনি এই আহ্বান জানান।

পৃথিবীর ইতিহাসে একজন সম্মানিত বয়স্কা নেত্রীকে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসায় সাজানো এমন মিথ্যা মামলায় সাজা দেওয়ার কোনো দৃষ্টান্ত পৃথিবীতে নেই বলেও তিনি জানান।

রিজভী বলেন, একতরফা নির্বাচন করার জন্য বিরোধী কণ্ঠকে স্তব্ধ করতে বিগত সময় ধরে একের পর এক তৈরি করা হয়েছে ‘স্লেভ ল’। এই দাসত্বের আইনগুলো প্রণয়ন করা হয়েছে শুধুমাত্র ইন্ডিপেন্ডেন্ট ইনস্টিটিউশনগুলোকে ধ্বংস করে গণতান্ত্রিক শক্তিগুলোকে নির্মূল করার জন্য। এরই ধারাবাহিকতায় দেশকে অন্ধকার যুগের দিকে ঠেলে দেওয়া হয়েছে।

এসময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার গতকাল মঙ্গলবারের একটি বক্তব্যের সমালোচনা করেন তিনি। গতকাল সিইসি বলেছিলেন, সংসদ নির্বাচনের মতো সিটি করপোরেশন নির্বাচনও সুষ্ঠু হবে।

সিইসির এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, সিইসি যে বক্তব্য রেখেছেন তা জাতির সঙ্গে আবারও একটি প্রতারণা করারই ইঙ্গিত দিলেন। মহাভোট ডাকাতির আয়োজক প্রধান নির্বাচন কমিশনার পুনরায় একইভাবে উপজেলা ও সিটি কর্পোরেশন নির্বাচনের ঘোষণা দিয়ে একজন নিষ্ঠুর ভাঁড়ে পরিণত হয়েছেন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

জামায়াতে ইসলামীর নতুন সংগঠন হলে সেখানে ‘ইসলাম’ শব্দ থাকবে?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশে ইসলামপন্থী দল জামায়াতে ইসলামীর গুরুত্বপূর্ণ একজন নেতা ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদ . . . বিস্তারিত

জামায়াতে ইসলামীকে কতটা নাড়া দিতে পেরেছেন ব্যারিস্টার রাজ্জাক

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: জামায়াতে ইসলামী বাংলাদেশের একাধিক নির্ভরযোগ্য সূত্র বিবিসিকে বলেছেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাকে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com