শোচনীয় পরাজয়ের কারণেই বিএনপির কালোব্যাচ ধারণ: কাদের

০৬ ফেব্রুয়ারি,২০১৯

শোচনীয় পরাজয়ের কারণেই বিএনপির কালোব্যাচ ধারণ

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: বিএনপির শোচনীয় পরাজয়ের কারণেই তারা কালো ব্যাজ ধারণ কর্মসূচি দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি ৩০ ডিসেম্বরের নির্বাচনে সব কেন্দ্রে এজেন্ট দিতে না পেরে পরাজয় ও ব্যর্থতার জন্য কালো ব্যাজ ধারণ কর্মসূচি দিয়েছে। দলের শোচনীয় পরাজয়ের কারণেই তাদের এ কর্মসূচি।

আজ বুধবার ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নের ফরম বিক্রি পরিদর্শন করতে গিয়ে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, একের পর এক পরাজয়ে বিএনপির ইলেকশন ফোবিয়া হয়ে গেছে। তাই তারা ভয় পাচ্ছে নির্বাচনে অংশ নিতে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সভা সমাবেশ করতে চাইলে তারা (বিএনপি) অনুমতি পাবে। কিন্তু তা রাস্তায় করতে পারবেন না।

ঢাকার দুই সিটি নির্বাচন ও উপজেলা নির্বাচনে মনোনয়নের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, মনোনয়ন পর্ব শেষ হওয়ার পর প্রত্যাহার পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। আসলে এখানে দলের অভ্যন্তরীণ চিত্রটা কোথায় গিয়ে দাঁড়ায়, সেটি দেখার জন্য মনোনয়নপত্র প্রত্যাহার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

দলীয় বিদ্রোহী প্রার্থীদের সতর্ক করে দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচনে দলীয় শৃঙ্খলাকে আমরা গুরুত্ব দিয়েছি। এবারও তাই হবে। বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে দল কঠোর অবস্থানে থাকবে।

জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন ও বিদ্রোহীদের মনোনয়ন প্রত্যাহারের দিকে ইঙ্গিত দিয়ে তিনি বলেন, আমরা এ ব্যাপারে যে সতর্কতার কথা বলেছিলাম এবং কঠোর অবস্থানের ইঙ্গিত দিয়েছিলাম, তার ফলে তো বিদ্রোহীর পরিমাণ একেবারে কমে গিয়েছিল। সেটি তো ফলপ্রসূ হয়েছে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

জামায়াতে ইসলামীর নতুন সংগঠন হলে সেখানে ‘ইসলাম’ শব্দ থাকবে?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশে ইসলামপন্থী দল জামায়াতে ইসলামীর গুরুত্বপূর্ণ একজন নেতা ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদ . . . বিস্তারিত

জামায়াতে ইসলামীকে কতটা নাড়া দিতে পেরেছেন ব্যারিস্টার রাজ্জাক

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: জামায়াতে ইসলামী বাংলাদেশের একাধিক নির্ভরযোগ্য সূত্র বিবিসিকে বলেছেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাকে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com