জামায়াতকে প্রশ্রয় দেওয়ায় বিএনপির এই দশা: নাসিম

০৫ ফেব্রুয়ারি,২০১৯

জামায়াতকে প্রশ্রয় দেওয়ায় বিএনপির এই দশা: নাসিম

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: জামায়াতকে প্রশ্রয় দেওয়ার কারণেই বিএনপির এই দশা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বিরোধী দলহীন রাজনীতির জন্য বিএনপি নিজেই দায়ী।

আজ মঙ্গলবার আওয়ামী লীগের প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের দ্বিতীয় প্রয়াণ দিবস উপলক্ষে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ সভার আয়োজন করেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, আজকের বাংলাদেশের রাজনীতি প্রায় বিরোধী দলশূন্য। এর জন্য একমাত্র দায়ী বিএনপি। আজকে বিএনপির ভুলের জন্য, জামায়াতকে তাদের সঙ্গ দেওয়ার জন্য, রাজনীতিতে উসকানি দেওয়ার জন্যে দেশবাসীকে চরম খেসারত দিতে হচ্ছে।

নাসিম বলেন, এবারের নির্বাচনে নারী-পুরুষ সবাই সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ভোট দিয়েছে। সাম্প্রদায়িক রাজনীতির ক্ষেত্রে কোনো আপোষ নয়, জামায়াতকে পুরোপুরিভাবে নিষিদ্ধ করতে হবে। আমাদের সামনে চ্যালেঞ্জ হলো, এই সংসদের মাধ্যমে জামায়াতকে নিষিদ্ধ করতে চাই, যা বঙ্গবন্ধু করেছিলেন। এ ব্যাপারে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই।

নাসিম বলেন, বিএনপিকে স্পষ্ট করে বলতে হবে, তারা জামায়াতের সঙ্গে আছে কি-না। নইলে তারা চিরদিনের জন্য আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।

সভায় সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি ষড়যন্ত্র করছে। তারা আন্তরিকতার সঙ্গে নির্বাচনে অংশগ্রহণ করেনি বলে মানুষ তাদের ভোট দেয়নি। আর এর প্রধান কারণ হচ্ছে তাদের মনোনয়ন বাণিজ্য।

সুরঞ্জিত সেনগুপ্তকে স্মরণ করে তিনি বলেন, ২০০৯ সালের নির্বাচনে জয়ের পর পার্লামেন্টে যাই তিনি আমাদের সব সময় বলতেন জানার চেষ্টা করো, বোঝার চেষ্টা করো। পার্লামেন্টের লাইব্রেরি অনেক সমৃদ্ধ। যত বেশি পারো পড়াশোনা করার চেষ্টা কর। অন্তত এক ঘণ্টা করে সময় দাও এখানে। তিনি একজন অভিজ্ঞ রাজনৈতিক নেতা ছিলেন। তার প্রতি আমরা কৃতজ্ঞ।

আলোচনা সভায় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, সারা বেগম কবরী, নায়িকা শাহনুর এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

জামায়াতে ইসলামীর নতুন সংগঠন হলে সেখানে ‘ইসলাম’ শব্দ থাকবে?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশে ইসলামপন্থী দল জামায়াতে ইসলামীর গুরুত্বপূর্ণ একজন নেতা ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদ . . . বিস্তারিত

জামায়াতে ইসলামীকে কতটা নাড়া দিতে পেরেছেন ব্যারিস্টার রাজ্জাক

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: জামায়াতে ইসলামী বাংলাদেশের একাধিক নির্ভরযোগ্য সূত্র বিবিসিকে বলেছেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাকে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com