পুনঃনির্বাচন দাবি বিএনপি’র ‘বাচ্চাসুলভ’ আবদার: তথ্যমন্ত্রী

০২ ফেব্রুয়ারি,২০১৯

পুনঃনির্বাচন দাবি বিএনপি’র ‘বাচ্চাসুলভ’ আবদার: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপির পুনঃনির্বাচন দাবি ‘বাচ্চাসুলভ’ আবদার।

শনিবার চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়নে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই তিনি কথা বলেন। তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। খবর বাসসের।

তথ্যমন্ত্রী বলেন, ‘কোন ফুটবল ম্যাচে ১০ গোল খেয়ে হেরে যাওয়ার পর কেউ যদি আবার খেলার আবদার করে তা কেবল ছোট্ট শিশুদের কান্নাকাটি ছাড়া আর কিছুই নয়।’

৫ বছর পর আবার নির্বাচনে প্রস্তুতি নেয়ার জন্য বিএনপির প্রতি আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ২০১৪ সালের নির্বাচনের পর সরকার ৫ বছর সফলভাবেই দেশ পরিচালনা করেছে। ২০১৮ সালের নির্বাচনের পরও আগামী ৫ বছর সরকার দেশ পরিচালনা করবে। ৫ বছর পর আবার নির্বাচন হবে। ইতিবাচক রাজনীতি করার মাধ্যমে ৫ বছর পর আবার নির্বাচনের প্রস্তুতি নিতে নেতিবাচক রাজনীতি পরিহার করতে বিএনপির প্রতি তথ্যমন্ত্রী আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব রাজনৈতিক দল এবং জোটকে চা চক্রে আমন্ত্রণ জানিয়েছেন। বিশেষ করে যারা গত নির্বাচনের পূর্বে প্রধানমন্ত্রীর সাথে সংলাপে বসেছিলেন। অত্যন্ত দুঃখজনক এই আমন্ত্রণে বিএনপি ও ঐক্যজোট সাড়া দেয়নি। তাদের সাড়া না দেওয়া অত্যন্ত স্বাভাবিক মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, যারা নেতিবাচক রাজনীতি করে তারা এই চা চক্রে যাবেন না।

যারা মানুষকে জিম্মি করে রাজনীতি করে, রাজনীতির নামে তারা মানুষ পুড়িয়ে হত্যা করেছে, প্রধানমন্ত্রী তাদের প্রতি অনেক বাদন্যতা দেখিয়েছেন। যে দলের নেত্রী নিজের জন্মের তারিখ বদলে দিয়ে ১৫ আগস্ট হত্যাকান্ডকে উপহাস করার জন্য হত্যাকারীদের উৎসাহিত করতে কেক কাটেন সে দল প্রধানমন্ত্রীর চা চক্রে যাবেন না এটাই স্বাভাবিক।

আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রবাসী নেতা ইফতেখার হোসেন বাবুলের সংবর্ধনা উপলক্ষ্যে আয়োজিত এই অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আরো বলেন, বাংলাদেশীরা মেধাবী। সারাবিশ্বে বাংলাদেশীরা মেধার স্বাক্ষর রাখছে। আজ যে লাখ লাখ প্রবাসী বিদেশে আছে, তারা তাদের শ্রম আর মেধার স্বাক্ষর রাখতে পারছে বলেই সেখানে তারা সাফল্যের সাথে থাকতে পারছে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার প্রবাসীদের কল্যাণে অনেক কিছুই করেছে। ৩টি এনআরবি ব্যাংক দেয়া হয়েছে। প্রবাসী কল্যাণ ব্যাংক করা হয়েছে। যারা রেমিটেন্স বেশি পাঠাচ্ছে তাদেরকে সম্মানিত করা হচ্ছে। সরকারি প্লট বা ফ্ল্যাট বরাদ্দ দিলে সেখানে প্রবাসীদের জন্য বিশেষ কোটা ও প্রণোদনা দেয়া হচ্ছে। প্রবাসীরা যাতে প্রবাসে থেকে ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে ব্যাপারে সরকার এবং নির্বাচন কমিশন কাজ করছে।

‘প্রবাসীরা প্রবাসে বাংলাদেশের এক এক জন রাষ্ট্রদূত’ উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, তারা তাদের আচার আচরণে মাধ্যমে বিদেশেও দেশের সম্মান তুলে ধরতে পারেন। এ ব্যাপারে প্রবাসীরা সচেতন।

প্রবাসে গুটিকয়েক মানুষের জন্য যেনো দেশের সম্মান নষ্ট না হয় সে ব্যাপারে প্রবাসীদের সচেতন থাকার আহ্বান জানান তিনি।

মনিরুল আলম চৌধুরী মনির সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ছিলেন প্রবাসী নেতা ও আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ্ব ইফতেখার হোসেন বাবুল, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজ, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ ও আবুধাবী বঙ্গবন্ধু পরিষদ নেতা মোহাম্মদ জমির হোসাইন।

চট্টগ্রাম থেকে ফিরে বিকেলে প্রধানমন্ত্রীর চা-চক্রে যোগদান শেষে একুশের বইমেলায় যান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সেখানে বাংলা একাডেমি প্রাঙ্গণে তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র স্টল উদ্বোধন করেন।

মন্ত্রী স্টলটি উদ্বোধনকালে বাংলা সাহিত্যকে বিশ্বাঙ্গনে এক অনন্য আসনে আসীন বলে বর্ণনা করে বলেন, ইউরোপের বাইরে সাহিত্যে প্রথম নোবেল পুরস্কার বাংলা ভাষায় রবীন্দ্রনাথ অর্জন করেছেন।

ড. হাছান মাহমুদ বলেন, সাহিত্য আমাদের পরিশীলিত করে আর সাংঘর্ষিক রাজনীতি পরিহার করতে পরিশীলিত হবার বিকল্প নেই। বইমেলায় গত চার বছর ধরে ডিআরইউ’য়ের স্টল দেবার উদ্যোগের প্রশংসা করেন মন্ত্রী।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, প্রচার সম্পাদক মাহমুদ উল্লাহ রিয়াদ এবং স্টলের পৃষ্ঠপোষক মার্কেন্টাইল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক কামরুল ইসলাম চৌধুরী এসময় বক্তব্য রাখেন।

এরপর বুয়েট অডিটোরিয়ামে বুয়েট চট্টগ্রাম ছাত্র সমিতি মিলনমেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী।

সূত্র: বাসস।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

জামায়াতে ইসলামীর নতুন সংগঠন হলে সেখানে ‘ইসলাম’ শব্দ থাকবে?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশে ইসলামপন্থী দল জামায়াতে ইসলামীর গুরুত্বপূর্ণ একজন নেতা ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদ . . . বিস্তারিত

জামায়াতে ইসলামীকে কতটা নাড়া দিতে পেরেছেন ব্যারিস্টার রাজ্জাক

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: জামায়াতে ইসলামী বাংলাদেশের একাধিক নির্ভরযোগ্য সূত্র বিবিসিকে বলেছেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাকে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com