খাশোগি হত্যাকাণ্ড নিয়ে তদন্ত অব্যাহত রেখেছে তুরস্ক

৩০ জানুয়ারি,২০১৯

খাশোগি হত্যাকাণ্ড নিয়ে তদন্ত অব্যাহত রেখেছে তুরস্ক

নিউজ ডেস্ক
আরটিএনএন
আঙ্কারা: সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ড নিয়ে এখনও তদন্ত কাজ পরিচালনা করছে তুর্কি সরকার।

প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের জনসংযোগ দপ্তরের প্রধান ফখরউদ্দিন আলতান বলেছেন, খাশোগি হত্যাকাণ্ডের খুঁটিনাটি বিষয় জানতে চেষ্টা চলছে। খবর পার্স টুডের।

তিনি আরও বলেছেন, খাশোগি হত্যাকাণ্ডের পর তিন মাস পার হয়েছে। কিন্তু তার মৃতদেহ সম্পর্কে অনেক তথ্যই এখনও অজানা রয়ে গেছে। আঙ্কারা এখনও খাশোগি হত্যাকাণ্ডের নির্দেশদাতা এবং মৃতদেহ আড়ালকারী ব্যক্তি সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ তথ্য সংগ্রহের কাজ চালাচ্ছে।

জাতিসংঘের নেতৃত্বে গঠিত আন্তর্জাতিক তদন্ত দলের প্রধান অ্যাগনেস কালামার্ডের তুরস্ক সফরে এ ক্ষেত্রে অগ্রগতি হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তবে সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের তদন্তের জন্য আন্তর্জাতিক তদন্ত দলের প্রধান অ্যাগনেস কালামার্ডকে সৌদি কনস্যুলেট ভবনে প্রবেশের অনুমতি দেয় নি সৌদি আরব। তিনি শুধু কনস্যুলেটের বাইরের আঙিনা পর্যন্ত যেতে পেরেছেন।

সৌদি রাজতন্ত্রের কঠোর সমালোচক জামাল খাশোগি গত বছরের অক্টোবরে তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটের ভেতর নির্মমভাবে নিহত হন। কয়েক সপ্তাহ ধরে অস্বীকার করার পর শেষ পর্যন্ত সৌদি সরকার ওই পাশবিক হত্যাকাণ্ডের কথা স্বীকার করে।

এই হত্যাকাণ্ডের পেছনে সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের হাত থাকার কথা তুরস্কের বিভিন্ন মহল থেকে বলা হলেও রিয়াদ বিষয়টি অস্বীকার করেছে।

আমেরিকাসহ পশ্চিমা দেশগুলো এই হত্যাকাণ্ডের দায় থেকে বিন সালমানকে রক্ষা করার চেষ্টা করছে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

জামায়াতে ইসলামীর নতুন সংগঠন হলে সেখানে ‘ইসলাম’ শব্দ থাকবে?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাংলাদেশে ইসলামপন্থী দল জামায়াতে ইসলামীর গুরুত্বপূর্ণ একজন নেতা ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদ . . . বিস্তারিত

জামায়াতে ইসলামীকে কতটা নাড়া দিতে পেরেছেন ব্যারিস্টার রাজ্জাক

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: জামায়াতে ইসলামী বাংলাদেশের একাধিক নির্ভরযোগ্য সূত্র বিবিসিকে বলেছেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাকে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com