‘১০ মিনিটও আন্দোলন করতে পারেনি ঐক্যফ্রন্ট, এখন তারা আবার কী করবে?’

০৯ জানুয়ারি,২০১৯

কাদের

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
মুন্সিগঞ্জ: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যারা আন্দোলন ও নির্বাচনে পরাজিত হয়েছে তাদের নতুন করে বিশ্বাস করার কিছু আছে বলে মনে হয় না। বাংলাদেশের জনগণ করে না, আমরাও করি না। তারা আন্দোলনে ব্যর্থ হয়েছে। ১০ মিনিটও আন্দোলন করেনি। তারা আবার এখন কী করবে? এখন তারা নির্বাচনেও পরাজিত।

বুধবার সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ক্যামেলিয়া ফেরিতে যাত্রার আগে এসব কথা বলেন তিনি।

নবগঠিত মন্ত্রিপরিষদের সদস্যরা বাসে করে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশে রওনা হয়েছেন। সকাল পৌনে ৭টার দিকে জাতীয় সংসদ ভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন তারা।

জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচির ব্যাপারে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, কর্মসূচি দেওয়া তাদের নিজস্ব ব্যাপার। নির্বাচন নিয়ে তারা আইনগতভাবে যেকোনো ধরনের কর্মসূচি দিতে পারে। কিছু বলার নেই।

কাদের আরো বলেন, আন্দোলনে ব্যর্থ ও নির্বাচনেও ব্যর্থ ঐক্যফ্রন্ট ভবিষ্যতেও সফল হবে না। তারা যদি আইনি পথে যায় তাহলে আমরা লিগ্যাল ব্যাটল করবো। আর যদি রাজনৈতিক আন্দোলনে যায় তাহলে রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে। তারা যদি সহিংসতা ও নাশকতার পথে যায় তাহলে পরিস্থিতি মোকাবেলায় জনগণকে সঙ্গে নিয়ে সমীচীন জবাব দেওয়া হবে।

ঐক্যফ্রন্ট ভবিষ্যতেও সফল হবে না উল্লেখ করে বলেন, নির্বাচন নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট আইনগতভাবে যেকোনো ধরনের কর্মসূচি দিতে পারে। কিছু বলার নেই। তবে এটুকু বলতে পারি আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ ঐক্যফ্রন্ট ভবিষ্যতেও সফল হবে না।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

পদ ছেড়ে দল পুনর্গঠন চান মওদুদ-মোশাররফ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: একাদশ সংসদ নির্বাচনে ভোটের মাঠে নেতাকর্মীদের অবস্থান করাতে না পারার ব্যর্থতা স্বীকার করে দ . . . বিস্তারিত

বহু স্বৈরাচার দেখেছি একজনও টিকতে পারেনি, ভোটাধিকার হাইজ্যাকাররাও পারবে না: ড. কামাল

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন বলেন, ‘৩০ ডিসেম্ব . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com