ব্রেকিং সংবাদ: |
  • ওসির গুলিতে বিএনপি নেতা মাহাবুব উদ্দিন খোকন গুরুতর আহত

চূড়ান্তভাবে মহাজোট শরিকেরা যতটি আসন পেল

০৭ ডিসেম্বর,২০১৮

চূড়ান্তভাবে মহাজোটের শরিকেরা যতটি আসন পেল

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: মহাজোটের শরিকদের মধ্যে আসন বণ্টন সম্পন্ন করেছে জোটের বড় দল আওয়ামী লীগ। আওয়ামী লীগ নিজেদের জন্য ২৪০টি আসন রেখেছে।

শুক্রবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে মহাজোটের শরিকদের মধ্যে আসন বণ্টন নিয়ে ব্রিফিং করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কাদের জানান, বাকি ৬০টি আসনের মধ্যে ওয়ার্কার্স পার্টিকে ৫ টি, জাসদ (ইনু) ৩ টি, জাসদ (আম্বিয়া) ১ টি, তরিকত ফেডারেশন ২ টি, জাতীয় পার্টিকে (জেপি) ২টি আসন দেওয়া হয়েছে। মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টিকে ৪০ থেকে ৪২টি আসন ছাড়ছে আওয়ামী লীগ।

এর বাইরে মহাজোটের শরিক যুক্তফ্রন্টকে ৩টি আসন দেওয়া হয়েছে। বাকি যে ২-৪টি আসন এখনো অমীমাংসিত আছে, আজ রাতেই এর সমাধান হয়ে যাবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ ২৪০টি আসনে তাদের প্রার্থী রেখেছে। বাকি ৬০টি আসন ১৪ দল ও তার শরিকদের ছাড়া হচ্ছে। শরিক দলগুলো যদি মনে করে তাদের নিজস্ব প্রতীক নিয়ে অন্যান্য আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তবে তারা তা করতে পারবেন। আজ রাতেই ৩০০ আসনের মনোনয়নের একক প্রার্থীদের তালিকা দলীয় সভানেত্রীর হাতে দেওয়া হবে। তিনি এটি চূড়ান্ত করবেন।

আজ আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে দলটির চূড়ান্ত মনোনয়নপত্র দেওয়া হচ্ছে। ইতিমধ্যে সৈয়দ আশরাফুল ইসলাম (কিশোরগঞ্জ-১), শফিকুল ইসলাম (চাঁদপুর-৪), মহিউদ্দিন খান আলমগীর (চাঁদপুর-২), আ. স. ম ফিরোজ (পটুয়াখালী-২), শিরিন শারমীনকে (রংপুর-৬) মনোনয়নপত্র দেওয়া হয়েছে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

বিভাগীয় কমিশনার-ডিসিদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ কেন অবৈধ নয়, হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের নির্বাচন পরিচালনার জন্য রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়ো . . . বিস্তারিত

আ.লীগের উসকানিতে পা না দিতে নেতাকর্মীদের আহবান মির্জা ফখরুলের

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ভোট চু্রি করার চেষ্টা করবে। ত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com