সর্বশেষ সংবাদ: |
  • আজ যারা মনোনয়নপত্র ফিরে পেয়েছেন- নঈম জাহাঙ্গীর (জামালপুর-৩); আব্দুল কাঈয়ুম খান (নেত্রকোনা-১); এ কে এম লুৎফর রহমান (ময়মনসিংহ-১); চৌধুরী মোহাম্মদ ইসহাক (ময়মনসিংহ-৬); জেড খান মোহাম্মদ রিয়াজ উদ্দিন (চাঁদপুর-৪); মো. মহিউদ্দিন মোল্লা (ব্রাহ্মণবাড়িয়া-২); মো. নাসির উদ্দিন (চট্টগ্রাম-৫); মামা চিং (বান্দরবান); সৈয়দ মাহামুদুল হক (ব্রাহ্মণবাড়িয়া-৩); এম মোরশেদ খান (চট্টগ্রাম-৮); মো. আবু বকর সিদ্দিক (রাজশাহী-৫), মো. আবু সহিদ চাঁদ (রাজশাহী-৬); আলেয়া বেগম (জয়পুরহাট-১); মো. মজিবুর রহমান (রাজশাহী-১); মো. ইবাদুল খালাসী (যশোর-৫); মো. তছির উদ্দিন (কুষ্টিয়া-৪); আবু তালেব সেলিম (ঝিনাইদহ-২); মো. সাজেদুর রহমান (যশোর-১); লিটন মোল্লাহ (যশোর-৪); রবিউল ইসলাম (যশোর-৫); মোছা. মেরিনা আক্তার (চুয়াডাঙ্গা-১)।
  • ইতালির একটি নৈশক্লাবে আতঙ্কিত জনতার হুড়োহুড়িতে ছয় জনের প্রাণহানি, আহত ১০০
  • ২০৬ আসনে বিএনপির একক প্রার্থী চূড়ান্ত, শরিকদের জন্য ছেড়ে দেওয়া হয়েছে ৯৪টি আসন

সাংসদ নয় ভাই সম্বোধন করতে শামীম ওসমানের অনুরোধ

০৫ ডিসেম্বর,২০১৮

সাংসদ নয় ভাই সম্বোধন করতে শামীম ওসমানের অনুরোধ

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
নারায়ণগঞ্জ: সংসদ নির্বাচন উপলক্ষে উঠান বৈঠকে উপস্থিত জনতার উদ্দেশ্যে কথা বলছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান। সামনে বসে থাকা এক যুবক সাংসদের দৃষ্টি আকর্ষণ করে বললেন, ‘আমার কিছু কথা আছে’।

শামীম ওসমান মাথা নেড়ে সায় দিলেন। ওই যুবক বলেন, ‘মাননীয় সাংসদ’। থামিয়ে দিলেন শামীম ওসমান বললেন, ‘সাংসদ নয় ভাই সম্বোধন করে বলো’।

যুবক আবার শুরু করে বললেন, ‘এ কথাটাই বলতে চেয়েছিলাম আপনার সাথে কথা বলতে গেলে মনে হয় না আপনি একজন সাংসদ, ভাই ই মনে হয়। তাই তো সাহস করে আমরা কথা বলতে পারি’।

ওই যুবক শামীম ওসমানকে আরো বলেন, ‘শ্রদ্ধেয় ভাই মানুষ তার কাছে চায়, যার কাছে গেলে পায়। আপনি আমাদের এলাকায় নতুন স্কুলের ভবন করেছেন। রাস্তাগুলো আরসিসি ঢালাই করে দিয়েছেন। অনেক বাড়ি শাখা গলি পর্যন্ত সলিং করে দিয়েছেন। আপনাকে কৃতজ্ঞতা না জানালে অকৃতজ্ঞ মনে হবে’।

বুধবার সকাল থেকে রাত পর্যন্ত ফতুল্লার এনায়েতনগর ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের শাসনগাঁও মোল্লাবাড়ি ও নয়াবাজার এলাকায় উঠান বৈঠক করেন ওই সাংসদ। ওই সময় শাসনগাঁও উঠান বৈঠকে তিনি এসব কথা বলেন।

একজন বলেন, আমরা বিশ্বাস করি, আপনি যে দলের হোন সেই দলের আপনি অত্যন্ত প্রভাবশালী। দেশের অন্যান্য সাংসদের মত নারায়ণগঞ্জে উন্নয়ন কাজ আনতে আপনাকে হিমশিত খেতে হয় না। আমাদের জন্য আপনি কাজ করেছেন আরো করবেন। আপনার মত একজন জনপ্রতিনিধি পেয়ে আমরা ধন্য।

ওই সময় উপস্থিত সবাই করতালি দিতে চাইলে শামীম ওসমান থামিয়ে দিয়ে বলেন, বাবা আর ভাই আর যাই বলি, আমি আমার মেয়েটাকে অনেক ভালবাসি। পৃথিবীর প্রত্যেকটি পিতাই তার সন্তানদেরকে ভালবাসে। আমি নারায়ণগঞ্জটাকে আমার মেয়ের মত ভালবাসি। তাই চেষ্টা করে যাচ্ছি। তোমাদের জন্য কিছু করতে। আমার কিন্তু মন ভরেনি। ৭ হাজার ৪শ’ কোটি টাকার উন্নয়ন এনেছি নারায়ণগঞ্জে। আরো করতে হবে। নারায়ণগঞ্জকে সারাদেশে মডেল হিসাবেই দাঁড় করাতে হবে ইনশাল্লাহ।

তিনি আরো বলেন, তোমাকে (ওই যুবককে) এবং আপনাদের সবাইকে এক নারীর কথা বলি, উনি সব হারিয়েছেন সব। বাবা- মা ভাই বোন সবাই। চোখের জল শুকিয়ে গেছে তার। তার এই কষ্ট ভোলার মত কোন পন্থা নেই। কিন্তু জানেন তিনি ওই কষ্ট কখন ভুলে থাকতে পারেন? যখন দেখেন এই বাংলার মানুষ তার মহান পিতার স্বপ্নের উন্নয়ন বাস্তবায়ন উপভোগ করছে। আপনাদের মুখে হাসি দেখলে তার প্রাণ ভরে যায়। সে আমার মাতৃতুল্য বোন। আপনার আমার সকলের আশার আলো শেখ হাসিনা। ভাই তুমি ও তোমার পরিবার তোমরা সকলেই ওই নারীর জন্য দোয়া কর। তার বয়স হয়ে গেছে। তিনি শুধু দোয়া চান। আর দেশকে গড়তে চান স্বপ্নের মত করে।

ওই সময় তার সাথে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা সাফায়েত আলম সানি, মিজানুর রহমান সুজন, সালাউদ্দিন আহাম্মেদ, আসাদুজ্জামান, এম শওকত আলী, এহসানুল হক নীপু, শাহাদাত হোসেন ভুইয়া সাজনু, শাহ নিজাম, এহাসানুল হাসান নিপু, মামুন আহাম্মেদ ইমন, আফজাল হোসাইন প্রমুখ।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

দ্বিতীয় দিনে খালেদা জিয়ার কার্যালয়ে বিক্ষোভ মনোনয়নবঞ্চিতদের

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: দ্বিতীয় দিনের মতো বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার রাজধানীর গুলশানের কার্যালয়ের স . . . বিস্তারিত

শেষ মুহুর্তে মহাজোটে জাতীয় পার্টির আসন কমে ২৬

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: মহাজোটের শরিক জাতীয় পার্টির জন্য ২৬টি আসন ফাঁকা রেখে নির্বাচন কমিশনে (ইসি) চূড়ান্ত প্রার্থ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com