মনোনয়ন ফিরে পেতে ইসিতে সর্বমোট ৫৪৩ প্রার্থীর আপিল

০৫ ডিসেম্বর,২০১৮

মনোনয়ন ফিরে পেতে ইসিতে সর্বমোট ৫৪৩ প্রার্থীর আপিল!

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র ফিরে পেতে আজ শেষ দিন ২২২ জন মিলিয়ে সর্বমোট ৫৪৩ জন প্রার্থী নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন।

এর আগে গতকাল মঙ্গলবার পর্যন্ত সর্বমোট আপিল করেছিলেন ৩১৮ জন প্রার্থী। প্রথম দিন ৮৪ জন ও দ্বিতীয় দিনে ২৩৪ জন আপিল করেন।

এক শতাংশ ভোটার না থাকা, ত্রুটিপূর্ণ মনোনয়ন, লাভজনক পদে থাকা, হলফনামায় স্বাক্ষর না থাকা, আয়কর রিটার্নি দাখিল না করা, ঋণখেলাপী হওয়া, দণ্ডপ্রাপ্ত হওয়াসহ বিভিন্ন কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।

ইসি সূত্রে জানা যায়, রংপুরে ৯১টি, রাজশাহীতে ৯৬, খুলনায় ৯০, বরিশালে ৩৮, ময়মনসিংহে ৬২, ঢাকায় ১৯২টি, সিলেটে ৪৪টি এবং চট্টগ্রামে ১৭৩টি মনোনয়নপত্র বাতিল করে এই সংবিধানিক প্রতিষ্ঠান।

রংপুরে বৈধ মনোনয়নের সংখ্যা ২৬২টি, রাজশাহীতে ২৫৯টি, খুলনায় ২৬১টি, বরিশালে ১৪৫টি, ময়মনসিংহে ১৬৯টি, ঢাকায় ৫৩৯টি, সিলেটে ১৪০টি এবং চট্টগ্রামে ৫০৪টি।

জাতীয় নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২৮ নভেম্বর পর্যন্ত ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়ে।

গত ২ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের করে ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তারা। এরপর ৩ ডিসেম্বর থেকে মনোনয়নপত্র ফিরে পেতে আপিল শুরু করেন অবৈধ হওয়া প্রার্থীরা।

৫ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা আপিল করতে পারবেন। এরপর ৬, ৭ ও ৮ ডিসেম্বর শুনানির মাধ্যমে তা নিষ্পত্তি করবে ইসি। ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনের ভোট হবে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

আগের মতো এবারও স্থানীয় নির্বাচন প্রতিযোগিতামূলক এবং অংশগ্রহণমূলক হবে : সিইসি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মো. নূরুল হুদা বলেছেন, স্থানীয় সরকার নির্বাচন আগে যেমন . . . বিস্তারিত

২২ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট অডিটরিয়ামে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: আগামী ২২ ফেব্রুয়ারি (শুক্রবার) সুপ্রিম কোর্ট অডিটরিয়ামে গণশুনানি কর্মসূচি পালন করবে জাতীয় . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com