সর্বশেষ সংবাদ: |
  • পুনঃতফসিলের প্রজ্ঞাপন জারি করল নির্বাচন কমিশন
  • ঐক্যফ্রন্টের দাবির মুখে নির্বাচন পেছাল ইসি, নতুন সিডিউলে ৩০ ডিসেম্বর ভোট
  • সরকারের নির্দেশে নির্বাচন মাত্র এক সপ্তাহ পিছিয়েছে নির্বাচন কমিশন: রিজভী
  • যুক্তফ্রন্টের মহাজোটে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে, এখনো সিদ্ধান্ত হয়নি: কাদের

নির্বাচন কমিশনের ৮ তারিখের তফসিল ঘোষণা নিয়ে আওয়ামী লীগের সমর্থন থাকবে: এইচ টি ইমাম

০৭ নভেম্বর,২০১৮

নির্বাচন কমিশনের ৮ তারিখের তফসিল ঘোষণা নিয়ে আওয়ামী লীগের সমর্থন থাকবে: এইচ টি ইমাম

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন, ৮ নভেম্বর তফসিল ঘোষণা নির্বাচন কমিশনের এখতিয়ার। তবে এ বিষয়ে আমাদের সমর্থন থাকবে। আমরা এগিয়ে নিতেও বলবো না, আবার পেছাতেও বলবো না।

বুধবার বিকেলে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে এইচ টি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের ১৬ সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে বসে। নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, অন্য চার কমিশনার ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ অংশ নেন।

আওয়ামী লীগের ১৬ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন- সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, উপদেষ্টা পরিষদ সদস্য ড. মসিউর রহমান, রশিদুল আলম, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, রিয়াজুল কবীর কাওছার, গোলাম রাব্বানী চিনু, তানভীর ইমাম, ফজিলাতুন্নেছা বাপ্পী প্রমুখ।

এইচ টি ইমাম বলেন, নির্বাচন কবে হবে বা তফসিল ঘোষণা কখন হবে সেই এখতিয়ার কেবল নির্বাচন কমিশনের।আমরা ইসিকে বলেছি যে, এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে সমর্থন থাকবে।

এইচটি ইমাম আরও বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে ইসি’র ওপর কোনো চাপ থাকবে না। নির্বাচন কমিশন স্বাধীনভাবে নির্বাচন পরিচালনা করতে পারবে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক এই উপদেষ্টা বলেন, এ পর্যন্ত যে কয়েকটি রাজনৈতিক দল ইসির সঙ্গে সংলাপ করেছে তাদের মধে ঐক্যফ্রন্টের নেতারা ইসির ওপর নির্বাচন নিয়ে বেশি চাপ সৃষ্টি করেছে। যাদের মধ্য অনিবন্ধিত দলও ছিল। তাদের কেউ কেউ ইসির সঙ্গে অমার্জিত আচরণ করেছেন, আঙুল তুলে হুমকি দিয়েছেন।বাংলাদেশের জনগণ নির্বাচন কমিশনের প্রতি এ ধরনের আচরণ গ্রহণ করবে না, এর জবাব ভোটের মাধ্যমে দেবে।

এইচ টি ইমাম বলেন, ইভিএম ব্যবহারে ইসির সঙ্গে একমত আওয়ামী লীগ। ইসি চাইলে সিআরপি অনুযায়ী সেনা মোতায়েন করতে পারবে।

তিনি বলেন, বিদেশি পর্যবেক্ষককে অবশ্যই নিবন্ধিত হতে হবে।বিদেশ থেকে পর্যটক এসে নির্বাচন পর্যাবেক্ষণ করবেন তা হবে না। এই বিষয়টি নির্বাচন কমিশনকে বলা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

সরকারি ‘ষড়যন্ত্রের’ গন্ধ পাচ্ছি, নির্বাচন এক মাস না পেছালে কাল কর্মসূচি: রব

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: জেএসডির সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা আ স ম আবদুর রব বলেছেন, সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবেই নির্বা . . . বিস্তারিত

প্রথম দিনেই বিএনপির বাজিমাত, মনোনয়ন ফরম বিক্রি ১৩২৬

নিজস্ব প্রতিবেদনআরটিএনএনঢাকা: প্রথম দিনেই বিএনপি মনোনয়ন ফরম বিক্রি করেছে ১৩২৬টি। যা অতীতের যে কোনো জাতীয় নির্বাচনের ত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com