বৃহস্পতিবারই তফসিল ঘোষণা চায় সম্মিলিত জাতীয় জোট

০৭ নভেম্বর,২০১৮

বৃহস্পতিবারই তফসিল ঘোষণার চায় সম্মিলিত জাতীয় জোটের

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ৮ নভেম্বর তফসিল ঘোষণার জন্য নির্বাচন কমিশনের প্রতি দাবি জানিয়েছে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোট।

বুধবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের সঙ্গে দেড় ঘণ্টার বৈঠক শেষে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার এমপি এ কথা সাংবাদিকদের জানান। সকাল সোয়া ১১টায় এ বৈঠক শুরু হয়ে প্রায় দেড় ঘণ্টা পর শেষ হয়।

এছাড়া বৈঠকে ইভিএম ব্যবহার না করা এবং সেনাবাহিনীকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েনসহ আট দফা দাবি জানিয়েছে সম্মিলিত জাতীয় জোট।

দাবির মধ্যে রয়েছে- মনোনয়ন ফরম সহজীকরণ, নির্বাচনে কালো টাকার প্রভাব ও অস্ত্রের ব্যবহার বন্ধকরণ, সহিংসতা ও সংঘাত এড়ানো, গাড়ি-মোটরসাইকেলের মহড়া সীমিতকরণ ও নির্বাচন কমিশন থেকে প্রার্থীদের একক ও অভিন্ন পোস্টার ছাপানোর ব্যবস্থা করা।

রুহুল আমিন হাওলাদার বলেন, নির্বাচন কমিশন ৮ নভেম্বর তফসিল ঘোষণার সময় নির্ধারণ করেছে। যদ্দুর জেনেছি আজ রাজনৈতিক সংলাপ শেষ হচ্ছে। আর কোনও সংলাপের অজুহাতে নির্বাচনের তারিখ পেছানোর কোনও যৌক্তিকতা আছে বলে আমরা মনে করি না।

ইভিএম ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, ভোটাররা এখনও ইভিএম ব্যবহারে অভ্যস্ত নয়। ভোটারদের বিশ্বাসযোগ্যতা অর্জনের জন্য আরও পরীক্ষানিরীক্ষা ও সময়ের প্রয়োজন। আমরা কমিশনকে বলেছি— আপনারা স্বাধীন ও সংবিধানসম্মতভাবে নির্বাচন করুন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

বন্দী খালেদা জিয়ার বিরুদ্ধে ওয়ারেন্ট

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: দুই মামলায় সাজাপ্রাপ্ত হয়ে জেলখানায় বন্দী বিএনপি চেয়ারপর্সনের বিরুদ্ধে ধর্মীয় উস্কানির এক . . . বিস্তারিত

জনগণের আস্থা ও বিশ্বাসের মূল্য দিতে সবার জন্য কাজ করবো: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গীকার ব্যক্ত করে বলেছেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে জনগণের প্রদত্ত আস্থ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com