শেখ হাসিনার নির্দেশে চার মন্ত্রীর পদত্যাগ!

০৬ নভেম্বর,২০১৮

শেখ হাসিনার নির্দেশে হঠাৎ চার মন্ত্রীর পদত্যাগ!

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণার আগে টেকনোক্র্যাট কোটায় নিয়োগ পাওয়া মন্ত্রীদের পদত্যাগের জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দেবার পর তারা পদত্যাগ করেছেন।

চারজন টেকনোক্র্যাট মন্ত্রী মঙ্গলবার মন্ত্রীপরিষদ বিভাগে তাদের পদত্যাগপত্র জমা দেন। খবর বিবিসির।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, মন্ত্রীসভায় এই সিদ্ধান্ত হয়েছে। টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ করতে বলেছেন প্রধানমন্ত্রী ।

তিনি আরো জানিয়েছেন, ৮ নভেম্বর বেলা সাড়ে ১২টায় সংবাদ সম্মেলন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টেকনোক্র্যাট মন্ত্রী কারা?
সংসদ সদস্য হিসাবে নির্বাচিত নন এবং বিশেষ বিবেচনায় সরকারের মন্ত্রিপরিষদে রয়েছেন, তাদেরকেই টেকনোক্র্যাট মন্ত্রী বলা হয়ে থাকে।

বর্তমান সরকারে এরকম টেকনোক্র্যাট মন্ত্রী হিসাবে রয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসীকল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

বাংলাদেশের গণমাধ্যমে বলা হচ্ছে, আজই তারা প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র দিতে পারেন। নিয়ম অনুযায়ী, প্রধানমন্ত্রীর অনুমোদনের পর পদত্যাগপত্র রাষ্ট্রপতির কার্যালয়ে যাবে। পরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

বর্তমানে প্রধানমন্ত্রী, মন্ত্রী, প্রতি বা উপমন্ত্রী হিসাবে মন্ত্রিসভায় রয়েছেন মোট ৫৩জন। অর্থাৎ চারজনের পদত্যাগের পর মন্ত্রিসভার আকার দাড়াবে ৪৯ জনে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

বন্দী খালেদা জিয়ার বিরুদ্ধে ওয়ারেন্ট

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: দুই মামলায় সাজাপ্রাপ্ত হয়ে জেলখানায় বন্দী বিএনপি চেয়ারপর্সনের বিরুদ্ধে ধর্মীয় উস্কানির এক . . . বিস্তারিত

জনগণের আস্থা ও বিশ্বাসের মূল্য দিতে সবার জন্য কাজ করবো: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গীকার ব্যক্ত করে বলেছেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে জনগণের প্রদত্ত আস্থ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com