সর্বশেষ সংবাদ: |
  • পুনঃতফসিলের প্রজ্ঞাপন জারি করল নির্বাচন কমিশন
  • ঐক্যফ্রন্টের দাবির মুখে নির্বাচন পেছাল ইসি, নতুন সিডিউলে ৩০ ডিসেম্বর ভোট
  • সরকারের নির্দেশে নির্বাচন মাত্র এক সপ্তাহ পিছিয়েছে নির্বাচন কমিশন: রিজভী
  • যুক্তফ্রন্টের মহাজোটে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে, এখনো সিদ্ধান্ত হয়নি: কাদের

বৈঠকে সিদ্ধান্ত

আবারও সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেবে ঐক্যফ্রন্ট, মুখপাত্র মির্জা ফখরুল

০৩ নভেম্বর,২০১৮

আবারও সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেবে ঐক্যফ্রন্ট, মুখপাত্র মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: স্বল্প পরিসরে আবারও সংলাপ চেয়ে রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। আর এখন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র হিসেবেদায়িত্ব পালন করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠকে এসব সিদ্ধান্ত হয়েছে।

বৈঠকে শেষে একথা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংলাপ শেষ হওয়ার আগে তফসিল ঘোষণা না করতে, নির্বাচন কমিশনকে যে চিঠি দেওয়া হয়েছে, তাও প্রধানমন্ত্রীর চিঠিতে উল্লেখ থাকবে বলে জানান তিনি। সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হয়ে সভা চলে প্রায় পৌনে ১ ঘণ্টা।

সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। বৈঠক শেষে মাহমুদুর রহমান মান্না জানান, এখন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠক শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, ‘জাতীয় ঐক্যের ৭ দফা দাবির প্রেক্ষিতে সিদ্ধান্ত হয়েছে আগামীকাল প্রধানমন্ত্রীকে আরেকটি চিঠি দেওয়া হবে। যেহেতু তিনি বলেছিলেন, এটা অব্যাহত থাকবে এবং স্বল্প পরিসরে আলোচনা হতে পারে, সেই আলোচনার আহ্বান জানিয়ে আবার একটি চিঠি আগামীকাল দেওয়া হচ্ছে।’

‘সংলাপ শেষ না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশন যেন তফসিল ঘোষণা না করে সে ব্যাপারে ইতিমধ্যে নির্বাচন কমিশনকে একটি চিঠি দেওয়া হয়েছে। এবং সেই বিষয়টিও এই চিঠিতে উল্লেখ থাকবে।’ বলছিলেন বিএনপির মহাসচিব।

একই দিন বিকেলে শনিবার রাজধানীতে কৃষক শ্রমিক জনতা লীগের এক আলোচনায় ড. কামাল হোসেন বলেন, জাতীয় ঐক্যকে আরো সুসংহত করে জনগণের ক্ষমতা তাদের কাছে ফিরিয়ে দিতে হবে ।

তিনি বলেন, চলমান অপশাসন দীর্ঘায়িত করার ষড়যন্ত্র চলছে। সব ষড়যন্ত্র মোকাবিলা করতে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছে।

এদিকে, কৃষক শ্রমিক জনতা লীগ জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিবে কিনা তা আগামী ৫ নভেম্বর দুপুরের মধ্যে জানানো হবে বলে জানিয়েছেন দলের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী।

অনুষ্ঠানে ড. কামাল হোসেন বলেন, ‘আসুন, এই ঐক্যকে আমরা আরো সুসংহত করি। এখনো যারা আমাদের মুক্তিযুদ্ধের নেতৃত্ব আমাদের মাঝে আছেন, সবাইকে নিয়ে ইনশাল্লাহ আমাদের স্বপ্নের বাংলাদেশ আমরা গড়ে তুলব।

এদিকে, জাতীয় ঐক্যফ্রন্টের আরেক নেতা নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না অনুষ্ঠানে বলেন, চলমান রাজনৈতিক সংকট সমাধানে আবারো সরকারের সঙ্গে কথা বলতে চায় ঐক্যফ্রন্ট। তিনি বলেন, ‘সমাধান করতে চায় না। যেকোনো প্রকারে ক্ষমতায় থাকতে চায়। এই সংলাপ দেখেছেন কেন? যখন মানুষ এই রকম করে জেগে উঠেছে, তখন জাগ্রত জনতার ওপর একটা নিরাশার পানি ছিটিয়ে দেওয়ার জন্য সংলাপ ডেকেছে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী ও সাধারণ সম্পাদক মোস্তাফা মোহসীন মন্টু, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সুলতান মোহাম্মদ মুনসুর আহমেদ ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এর আগে শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন রাজনৈতিক দলের সংলাপ শেষ হওয়ার পর জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার দাবি জানিয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এই চিঠি নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ঐক্যফ্রন্ট এক শীর্ষ নেতা।

এর আগে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেছিলেন, সংলাপ শেষ না হওয়ায় পর্যন্ত যেন তফসিল ঘোষণা করা না হয়, সে জন্য নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হচ্ছে। সংলাপ শেষ হলে যেন তফসিল ঘোষণা করা হয়, সে বিষয়টি চিঠি উল্লেখ করা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

সরকারি ‘ষড়যন্ত্রের’ গন্ধ পাচ্ছি, নির্বাচন এক মাস না পেছালে কাল কর্মসূচি: রব

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: জেএসডির সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা আ স ম আবদুর রব বলেছেন, সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবেই নির্বা . . . বিস্তারিত

প্রথম দিনেই বিএনপির বাজিমাত, মনোনয়ন ফরম বিক্রি ১৩২৬

নিজস্ব প্রতিবেদনআরটিএনএনঢাকা: প্রথম দিনেই বিএনপি মনোনয়ন ফরম বিক্রি করেছে ১৩২৬টি। যা অতীতের যে কোনো জাতীয় নির্বাচনের ত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com