রাজধানীতে ছাত্রদল ও যুবদলের বিক্ষোভ

১০ অক্টোবর,২০১৮

রাজধানীতে ছাত্রদল ও যুবদলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাদের সাজা দেওয়ার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল ও যুবদল।

বুধবার বিকেলে রাজধানীর গ্রিনরোডে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল। এ সময় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোক্তার ও শামসুল আলম রানাসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। একই ঘটনার প্রতিবাদে রাজধানীর বঙ্গভবন এলাকায় বিক্ষোভ করেছে যুবদল।

ছাত্রদল ও যুবদলের বিক্ষোভ মিছিল থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের নেতাদের বিরুদ্ধে দেওয়া সাজা বাতিলের দাবি জানানো হয়।

রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রায়কে ‘ফরমায়েশি ও রাজনৈতিক প্রতিহিংসার রায়’ উল্লেখ করে তা প্রত্যাখ্যান করে বিএনপি। রায়ের প্রতিবাদে আগামী ১১ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত সাতদিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

২০০৪ সালের একুশে আগস্ট ঢাকায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় ২৪ জনের প্রাণহানির ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলার রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনকে ফাঁসির রায় দিয়েছেন বিচারক।

বিএনপির ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও হারিছ চৌধুরীসহ ১৯জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে ১১জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিন বুধবার দুপুরে এই রায় দেন। রায়ের সময় ৩১ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

মাসুদা-মইনুল বিতর্কে ঢুকে পড়লেন তসলিমা নাসরিন

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: সাংবাদিক মাসুদা ভাট্টি ও ব্যারিস্টার মইনুল হোসেনকে নিয়ে যখন বিতর্ক তুঙ্গে, ঠিক তখনই নির্বাসিত ব . . . বিস্তারিত

জামায়াত ও তারেক জিয়ার সাথে জাতীয় ঐক্যের সম্পর্ক নাই: ড. কামাল

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: গণফোরামের সভাপতি ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন বলেছেন, জামায়াত এবং তারেক জিয়ার সাথে জাত . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com