নিউজ পোর্টালের সিইও ও বুয়েট শিক্ষার্থী গ্রেপ্তার

০৯ আগস্ট,২০১৮

নিউজ পোর্টালের সিইও ও বুয়েট শিক্ষার্থী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে মিথ্যা, গুজব ও উস্কানিমূলক তথ্য ছড়ানোর অভিযোগে আরও দুইজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

বুধবার (৮ আগস্ট) দিনগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- অনলাইন নিউজ পোর্টাল জুম বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইউসুফ চৌধুরী (৪০) এবং বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী দাইয়ান আলম (২২)।

তিনি বলেন, জুম বাংলা নামের ওই নিউজ পোর্টালটি কোনো তথ্য-প্রমাণ ছাড়াই ভুয়া নিউজ প্রচার করছিল। তারা সাংবাদিকতার নৈতিকতার বাইরে গিয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে জনগণকে বিভ্রান্ত করছিল। সম্প্রতি চলমান ছাত্র আন্দোলনের সময় অযৌক্তিক, অপ্রাসঙ্গিক, মিথ্যা ও বানোয়াট তথ্য আর ছবি প্রকাশ করে এই নিউজ পোর্টালটি ছাত্র আন্দোলনকে উস্কে দিচ্ছিল। তাই ওয়েবসাইটটির সিইওকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, বুয়েটের ছাত্র দাইয়ান ফেসবুক লাইভ ও পোস্টসহ নানান কন্টেন্ট পোস্ট ও শেয়ার করে চলমান স্বাভাবিক আন্দোলনকে সহিংস করতে ভূমিকা রাখেন বলে তদন্তে জানা যায়।

এই দুজনকে ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে মহানগর মুখ্য হাকিমের কাছে প্রেরণ করা হয়েছে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে তাদের আসল উদ্দেশ জানা যাবে বলেও জানান এডিসি নাজমুল।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

ড. কামাল হোসেন ঐক্য ফ্রন্টের মাথা নয়, বিএনপি-জামায়াতের লেজ: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্কআরটিএনএনকুষ্টিয়া: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সরকার বিরোধী ঐক্য নিয়ে সব ভাব-ভঙ্গি দেখার পর আবিস্কার হলো . . . বিস্তারিত

শান্তির বাংলাদেশ চাইলে জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিন: জাফরুল্লাহ চৌধুরী

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টকে সবার সহায়তা করা উচিত বলে মন্তব্য করেছেন ঐক্যফ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com