দুই মামলায় খালেদা জিয়ার জামিনের শুনানি ৩১ জুলাই

১১ জুলাই,২০১৮

খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ভুয়া জন্মদিন পালন ও মহান মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে দায়ের করা দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন করেছেন তার আইনজীবীরা।

পরে আদালত এই দুই মামলায় জামিনের শুনানির দিন ধার্য করেন আগামী ৩১ জুলাই।

বুধবার সকালে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া এ আবেদন করেন।

এর আগে গত ৫ জুলাই ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম ভুয়া জন্মদিন পালন ও মহানগর হাকিম আহসান হাবীব মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার মামলায় জামিন নামঞ্জুরের আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে খালেদার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, আগামী ৩১ জুলাই সংশ্লিষ্ট আদালতে জামিনের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, যুদ্ধাপরাধীদের নিয়ে কটূক্তির অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ মামলায় ২০১৭ সালের ১২ নভেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেন আদালত।

এছাড়া,মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগ ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম আদালতে একটি মামলা দায়ের করেন।ওই মামলায় ২০১৬ সালের ১৭ নভেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

বর্ণচোরা রাজনৈতিক নেতারা ঐক্যের ডাক দিয়েছেন: নাসিম

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, এক শ্রেণির বর্ণচোরা রাজনৈতিক নে . . . বিস্তারিত

সরকারকে তফসিল ঘোষণার আগে পদত্যাগ করতে হবে: মোশাররফ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকারকে তফসিল ঘোষণার আগে পদত্ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com