গাজায় ইসরাইলি বর্বরতার প্রতিবাদে জামায়াত-শিবিরের দেশব্যাপী বিক্ষোভ-সমাবেশ

১৬ মে,২০১৮

গাজায় ইসরাইলি বর্বরতার প্রতিবাদে জামায়াত-শিবিরের দেশব্যাপী বিক্ষোভ-সমাবেশ

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ফিলিস্তিনের গাজা উপত্যাকায় ইসরাইলি সেনা বাহিনীর গুলিতে ৬১ ফিলিস্তিনি নিহত ও কয়েক হাজার আহত হওয়ার প্রতিবাদে এবং অবিলম্বে গাজায় হত্যাকান্ড বন্ধ, ফিলিস্তিনিদের নিজস্ব ভূমি ফিরিয়ে দেয়ার দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী এবং ইসলামী ছাত্রশিবির বিক্ষোভ করেছে।

কেন্দ্র ঘোষিত সারাদেশ ব্যাপী বিক্ষোভ দিবসের অংশ হিসেবে বুধবার সকালে জামায়াতে ঢাকা মহানগর দক্ষিণ রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে। এতে সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়াও চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, বরিশাল ও গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করে।

বুধবার জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে বিক্ষোভ-সমাবেশ নগরীর পাঁচলাইশ থানার হামজারবাগে অনুষ্ঠিত হয়। জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জামায়াত নেতা অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী, নগর ছাত্রশিবির নেতা এস.এম রায়হান ও জামায়াত নেতা মাহবুবুল হাসান প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, অধিকৃত জেরুজালেমে মার্কিন দূতাবাস উদ্বোধনের প্রেক্ষাপটে ক্ষুদ্ধ ফিলিস্তিনি নাগরিকদের বিরুদ্ধে ইসরাইলি ইহুদী সেনা বাহিনী বর্বর হত্যাকান্ড চালাচ্ছে। তেলআবিব থেকে মার্কিন দূতাবাস বিরোধ পূর্ণ নগরী জেরুজালেমে স্থানান্তর করার মাধ্যমে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আন্তর্জাতিক আইন লংঘন করে পবিত্র এ নগরীতে ইসরাইলের রাজধানী হিসাবে স্বীকৃতি দিল। আর এদিকে ইসরাইল গাজায় ভয়াবহ গণহত্যা চালাচ্ছে। ফলে মার্কিন যুক্তরাষ্ট্র শান্তি বিনষ্টে ইন্ধন দিচ্ছে।

জামায়াত নেতৃবৃন্দ অবিলম্বে ফিলিস্তিনে সংঘটিত মানবাধিকার লংঘন এবং ফিলিস্তিনিদের স্বাধীন অধিকার ফিরিয়ে দেয়ার আহ্বান জানান।

ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের বিক্ষোভ
মুসলমানদের অতি পবিত্র স্থান জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে দূতাবাস স্থানান্তর ও ফিলিস্তিনিদের শান্তিপূর্ণ বিক্ষোভে গুলি চালিয়ে নির্বিচারে মুসলমানদের হত্যার প্রতিবাদে রাজধানীর দয়াগঞ্জে মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ।

মঙ্গলবার বিকেল ৫টায় শিবিরের কেন্দ্রীয় অর্থ সম্পাদক হাসান আল বান্না ও ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি শাফিউল আলমের নেতৃত্বে মিছিলটি দয়াগঞ্জ মোড় থেকে শুরু হয়ে টিকাটুলিতে গিয়ে শেষ হয়।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে শিবিরের কেন্দ্রীয় অর্থ সম্পাদক বলেন, জেরুজালেম মুসলমানদের অতি পবিত্র ও ঐতিহাসিক একটি স্থান। এ স্থানকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে আমেরিকার প্রেসিডেন্ট সারা বিশ্বের শান্তি প্রিয় মানুষকে ক্ষুদ্ধ করেছে। এখন আবার জেরুজালেমে দূতাবাস স্থানান্তর করছে। যা গোটা মুসলিম উম্মাহকে বিক্ষুব্ধ, মর্মাহত ও বিস্মিত করেছে। তারা শুধু দূতাবাস স্থানান্তর করেও ক্ষান্ত হয়নি ইসরাইলি সন্ত্রাসী বাহিনীকে লেলিয়ে দিয়ে নিরীহ নিরস্ত্র ফিলিস্তিনি মুসলমানদের উপর নির্বিচারে গুলি চালিয়ে ইতিমধ্যে ৫৯ জন ফিলিস্তিতিনিকে হত্যা ও প্রায় ২৭০০ জনকে আহত করেছে। যা বিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত দিয়েছে।

তিনি বলেন, জেরুজালেম শুধু কোন স্থানের নাম নয় বরং সারা বিশ্বের মুসলমানদের প্রথম কেবলা ও প্রাণের স্পন্দন পবিত্র মাসজিদুল আকসা সেখানে অবস্থিত। ধর্মীয় ও ঐতিহাসিক ভাবে এই পবিত্র স্থান মুসলমানদের বলে স্বীকৃত। অথচ সম্পূর্ণ অন্যায়ভাবে এ স্থানকে ইহুদিদের রাজধানী বানানো হচ্ছে। যা কোনোভাবেই মেনে নেয়া যায় না।

মার্কিন অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে বিশ্ব নেতাদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে শিবিরের এই নেতা বলেন, জেরুজালেম মুসলমানদের স্থান, এটা মুসলমানদেরেই থাকবে। এ স্থান দখল নিয়ে মুসলমানদের ওপর চলমান হত্যাযজ্ঞ বন্ধে বিশ্বব্যাপী প্রতিরোধ গড়ে তুলতে হবে। এই হত্যাযজ্ঞ বন্ধে এখনি বিশ্বের মুসলামদের ঐক্যবদ্ধ হবে।

এসময় তিনি জেরুজালেমে মুসলিম হত্যাযজ্ঞ বন্ধে ওআইসিসহ বিশ্ব মুসলিম নেতাদের দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

মিছিলে অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন, মহানগরী সেক্রেটারি কাজী মাসুম সরকার, মহানগরী নেতা মাইনুল ইসলাম হীরা, ইমাম হোসাইন, হাবিবুল্লাহ নোমন প্রমুখ।-প্রেস বিজ্ঞপ্তি

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

‘সরকার জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে, আর বিএনপি প্রশ্ন তুলেছে’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘আওয়ামী লীগ সরকার যখন এই জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে তখনই আমরা দেখতে পেয়েছ . . . বিস্তারিত

খালেদা জিয়া আবার ক্ষমতায় আসবেন সেই গন্ধ পাচ্ছেন না:দুদু

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনঢাকা: ‘১/১১ কেন? একমাস পরে যে আপনারা আর ক্ষমতায় থাকতে পারবেন না, বেগম খালেদা জিয়া আবার ক . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com