৫০ ভাগেরও বেশি কেন্দ্রে অনিয়ম হচ্ছে: রিজভী

১৫ মে,২০১৮

৫০ ভাগেরও বেশি কেন্দ্রে অনিয়ম হচ্ছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ৫০ ভাগেরও বেশি কেন্দ্রে অনিয়ম হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি অভিযোগ করে বলেন, ভোটের শুরুতেই ৪০টি কেন্দ্র থেকে ধানের শীষ প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া হয়েেছ।

সকাল পৌনে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

তিনি বলেন, ধানের শীষের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু জানিয়েছেন সকাল সাড়ে ৮টায় মধ্যে পুলিশের সহায়তায় ৪০টি কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের দেওয়া হয়েছে। আমরা খবর পাচ্ছি, অধিকাংশ কেন্দ্রে এজেন্টরা ঢুকতে পারছে না। অতীতের মতো সেই একই স্বরুপ, একই সন্ত্রাসের পুনরাবৃত্তি।

রিজভী আরো অভিযোগ করে বলেন, আওয়ামী কর্মীরা বিভিন্ন কেন্দ্রে গিয়ে নৌকার এজেন্টদের নিরাপত্তা দিয়ে বলেছেন যে, আমরা বাইরে দাঁড়িয়ে আছি, আপনারা নৌকা মার্কায় সিল মারতে থাকেন। এখানে ভোটারদের সিল মারার চাইতে আপনারা সিলমারা অব্যাহত রাখুন।

খুলনার ২৫ নং ওয়ার্ডের ৫টি কেন্দ্র, নজরুল নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, খালিসপুর-১৫ নং কেন্দ্র, ৩১ নং ওয়ার্ড কেন্দ্র, ১১ নং ওয়ার্ড কেন্দ্র, ২২ নং ওয়ার্ড কেন্দ্র, ২৬ নং ওয়ার্ড কেন্দ্র প্রভৃতি কেন্দ্র থেকে এজেন্টকে বের করে দেয়া, মারধরসহ নানা ঘটনার চিত্র তুলে ধরেন তিনি।

নির্বাচন কমিশনের ভূমিকার কঠোর সমালোচনা করে রিজভী বলেন, গ্রীক মূর্তির মতো তারা নির্বাক হয়ে আছে। বিভিন্ন জেলা থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে খুলনায় মোতায়েন করা হয়েছে। তাদের সামনে থেকে আওয়ামী কর্মীরা ভোটারদেরকে বাধা দিচ্ছে, ধানের শীষের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিচ্ছে, ভোটারদের ভয়-ভীতি দেখাচ্ছে, কেন্দ্র ঢুকতে দিচ্ছে না।

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

খালেদা জিয়া নজিরবিহীন সুবিধা পাচ্ছেন: হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাগারে নজিরবিহীন সুযোগ সুবিধা পাচ্ছেন বলে মন্তব্য . . . বিস্তারিত

এমপিদের নির্বাচনী প্রচারে অংশগ্রহণের সমস্যা কোথায়?

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: দেশে স্থানীয় সরকার নির্বাচনের প্রচারে সংসদ সদস্যদের অংশগ্রহণের পথ খুলে দিয়ে নির্বাচন কমিশন যে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com