প্রত্যক্ষদর্শী বাংলাদেশি আশীষের দৃষ্টিতে বিমান বিধ্বস্তের মর্মান্তিক ঘটনা

১২ মার্চ,২০১৮

ইউএস বাংলা

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: ইউএস বাংলার ফিরতি ফ্লাইটে দেশে ফেরার জন্য নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষা করছিলেন বাংলাদেশি আশীষ কুমার। বিমান দুর্ঘটনার সবকিছুই খুব কাছ থেকে দেখছিলেন তিনি।

ফোনে তিনি জানিয়েছেন, ইউএস বাংলার ফিরতি ফ্লাইটে দেশে ফেরার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে আমি বিমানবন্দরে অপেক্ষা করছিলাম বিমানটির জন্য। সেসময় আমি বিমানবন্দরে নিজের মোবাইল দিয়ে বিভিন্ন চিত্র ধারণ করছিলাম। এসময় ইউএস বাংলার ফিরতি ফ্লাইটটি অবতরণ করছিলো, পুরোপুরি অবতরণ করতে পারেনি, মনে হচ্ছিল বিমানটি কিছুটা ঝুলছিল। কিন্তু হঠাৎ দেখলাম বিমানটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে।

শুধু তাই নয়, রানওয়েতে বিকট শব্দে বিমানটি খণ্ড-বিখণ্ড হয়ে ছড়িয়ে ছিটিয়ে জ্বলতে দেখা গেছে। এসময় আমি কিছু ছবিও তুলেছি, ভিডিও করেছি।

আশীষ কুমার বলেন, বিমানটি যেভাবে বিধ্বস্ত হয়েছে তা খুবই দুর্ভাগ্যজনক বলেই আমার মনে হয়েছে। ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গে কেউ কিছু্ বুঝে উঠতে পারেনি। প্রায় মিনিট দশেক পর সবাই বুঝতে পারে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

তিনি আরো বলেন, ঘটনার পরপরই নেপালের প্রধানমন্ত্রী ও বিমানবাহিনীর কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে তদন্তের কথা জানিয়েছেন। এছাড়া বিমান বাহিনীর একটি দল এখনো কাজ করছে।

আশীষ কুমার বলেন, ঘটনার পরপরই বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সে করে কিছু লাশ নিয়ে যেতে দেখা গেছে। সর্বশেষ নেপালি কর্তৃপক্ষ জানিয়েছেন এ পর্যন্ত ৪৯জন যাত্রী নিহত হয়েছে। বিমানের পাইলট ও কো-পাইলট জীবিত আছেন। তবে ইউএস বাংলা এ পর্যন্ত ৮জনের মৃত্যুর কথা জানিয়েছে। কিছুক্ষণ পরপর ইউএস বাংলার পক্ষ থেকে কর্মকর্তারা ব্রিফ করছেন।

বিমানটিতে থাকা যাত্রীদের মধ্যে ৩৩জন নেপালি ও ৩২জন বাংলাদেশি ছিল। এছাড়া চীন ও মালদ্বীপের একজন করে যাত্রী ছিলেন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল গুলশান থেকে আটক

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেলকে গ্রেপ্তার করে . . . বিস্তারিত

জনগণকে মালিকের ভূমিকায় আসতে হবে, সেটা সরকারকে বুঝিয়ে দিতে হবে: ড. কামাল

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনযশোর: জাতীয় ঐক্য প্রক্রিয়ায় আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘সরকার তো জনগ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com