অধ্যাপক মুজিবুর রহমান গ্রেপ্তার

১২ মার্চ,২০১৮

অধ্যাপক মুজিবুর রহমান গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
রাজশাহী: জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান ও রাজশাহী মহানগর জামায়াতের সেক্রেটারী সিদ্দিক হোসাইনসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার আল আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার সকাল ৯টার দিকে রাজশাহী মহানগরীর হেতেম খাঁ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে তোলা হবে বলে জানা গেছে।

আল আমিন গণমাধ্যমকে জানান, হেতেম খাঁ এলাকায় গোপন বৈঠককালে জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ নেতাকে গ্রেপ্তার করা হয়।

গত বছরের ৯ অক্টোবর রাতে রাজধানীর উত্তরা থেকে জামায়াতের আমির মকবুল আহমাদ ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

পরদিন অধ্যাপক মুজিবুর রহমান জামায়াতের ভারপ্রাপ্ত আমির ও এটিএম মাসুমকে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেলের দায়িত্ব দেওয়া হয়। অধ্যাপক মুজিবুর রাজশাহী মহানগর জামায়াতের সাবেক আমির ও রাজশাহী-১ আসনের সাবেক সংসদ সদস্য।

তেজগাঁও থানা ছাত্রদল সভাপতি’র কারাগারে মৃত্যু
তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি জাকির হোসেন মিলন রিমান্ড শেষে কারাগারে অসুস্থ অবস্থায় মারা গেছেন।

সোমবার (১২ মার্চ) সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। এসময় চিকিৎসকরা জাকিরকে মৃত ঘোষণা করেন। তার হাজতি নং ১০৯৬/১৮।

বিএনপি’র পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, রিমান্ডে জিজ্ঞাসাবাদের সময় তাকে মারধর করা হয়েছে। পুলিশের নির্যাতনে তার মৃত্যু হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ‘রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর সুস্থ অবস্থায় তাকে আদালতে পাঠানো হয়েছে। তার ওপর কোনও নির্যাতন চালানো হয়নি।’

উল্লেখ্য, গত ৬ মার্চ প্রেসক্লাবে বিএনপি’র উদ্যোগে আয়োজিত মানববন্ধন থেকে ফেরার পথে শাহবাগ থানা পুলিশ জাকির হোসেন মিলনকে গ্রেফতার করে। এরপর তাকে ৩ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। গেল শনিবার রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

ছাত্রদল সভাপতি রাজিব ফের পাঁচ দিনের রিমান্ডে
ঢাকা: ছাত্রদল সভাপতি রাজীব আহসানকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

রবিবার বিকালে এই রিমান্ড আদেশ দেয় আদালত। এর আগে বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারী) বিকেলে রাজধানীর নয়াপল্টনের স্কাউট মার্কেটের সামনে বিক্ষোভ মিছিল থেকে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসানসহ কমপক্ষে ১৫ জনকে আটক করেছে পুলিশ।

ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে প্রহসনের রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসানের নেতৃত্বে নেতাকর্মীরা শান্তিপুর্ণ মিছিল বের করে। মিছিলটি স্কাউট মার্কেটের সামনে পৌঁছালে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসানসহ অন্তত ১৫ জন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

এর আগে মঙ্গলবার (৩ নভেম্বর) রাজধানীর রামপুরা থানার গাড়ি পোড়ানোর একটি মামলায় ছাত্রদল সভাপতি রাজীব আহসানকে একদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইউসুফ হোসেন ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) শফিকুর রহমান আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি রাজধানীর মালিবাগ মোড়ে প্রচেষ্টা পরিবহনে অগ্নিসংযোগের ঘটনায় রামপুরা থানা পুলিশ এ মামলা করে।

উল্লেখ্য, গত ১৯ জুলাই প্রাইভেটকারে করে কুয়াকাটা যাওয়ার পথে ছাত্রদল সভাপতি রাজিব আহসানসহ ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ। সে সময় ওই প্রাইভেটকার থেকে ৪৫ পিস ইয়াবা ট্যাবলেট ও মদ উদ্ধার করা হয় বলে পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ দাবি করেন। অবশ্য ছাত্রদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আবদুস সাত্তার জানান, বরিশালের মেহেদীগঞ্জে গ্রামের বাড়িতে স্বজনদের সঙ্গে দেখা করে পটুয়াখালীতে এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন রাজিব। সেখান থেকে ঢাকায় ফেরার পথে তাকে গ্রেপ্তার করে পুলিশ। বিভিন্ন মামলায় একের পর তাকে রিমান্ডে নেওয়া হচ্ছে। সর্বশেষ গত ১২ আগস্ট রাজিবকে ১৬ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

১৫ অক্টোবর ২০১৪রাজিব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের ২০১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল গুলশান থেকে আটক

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেলকে গ্রেপ্তার করে . . . বিস্তারিত

জনগণকে মালিকের ভূমিকায় আসতে হবে, সেটা সরকারকে বুঝিয়ে দিতে হবে: ড. কামাল

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনযশোর: জাতীয় ঐক্য প্রক্রিয়ায় আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘সরকার তো জনগ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com