২০ দলীয় জোটের অবস্থান কর্মসূচির স্থান আবারো পরিবর্তন, এবার নয়াপল্টনে

১৩ ফেব্রুয়ারি,২০১৮

২০ দলীয় জোটের অবস্থান কর্মসূচির স্থান আবারো পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার ২০ দলীয় জোটের ডাকা অবস্থান কর্মসূচির স্থান আবারো পরিবর্তন করা হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অবস্থান কর্মসূচি হওয়ার কথা থাকলেও তা এখন নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে।

রিজভী বলেন, বিএনপির নেতাকর্মীরা বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করবেন।

এর আগে প্রথমে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচির কথা জানানো হলেও পরে তা পরিবর্তন করে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে হওয়ার কথা জানানো হয়। কিন্তু সেখানেও পুলিশের অনুমতি না পাওয়ায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করার ঘোষণা দেয় ২০ দলীয় জোটে।

ত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

রায় ঘোষণার পর পরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এর পর আরো তিন মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে তাকে।

মামলার অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এদের মধ্যে তারেক রহমান, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান পলাতক।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

ভারত তার নিজের স্বার্থেই বাংলাদেশে গণতন্ত্রের চর্চা চায় না: জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন,‘ভারত তার নিজের স্বার . . . বিস্তারিত

‘খালেদা জিয়াকে আদালতে হাজিরের আবেদনতো আমাদের করার কথা’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা:‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির করার আবেদনতো আমাদের করার কথা। আমরা এখনো . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com