চট্টগ্রাম ও টাঙ্গাইলে বিএনপির মানববন্ধন পালিত

১২ ফেব্রুয়ারি,২০১৮

ডেস্ক নিউজ
আরটিএনএন
ঢাকা: বিএনপি চেয়ারপারসন ও তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে পুলিশী বেষ্টনীতেই বিএনপির মানববন্ধন পালিত হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল থেকেই নগরীর ও জেলার বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা মানববন্ধনে যোগ দেন।

নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনেই পুলিশী বেষ্টনীতে শুরু হয় মানববন্ধন কর্মসূচি। বিএনপি কর্মীদের মাত্র এক ফুট দূরত্বেই বেষ্টনী তৈরি করে অনেকটা সীমানা নির্ধারণ করে দেয় পুলিশ। সকাল থেকেই বিপুল পরিমাণে র‌্যাব-পুলিশ বিএনপি কার্যালয় ও নগরীর কাজির দেউরি মোড়ে অবস্থান নেয়।

মানববন্ধনে বিএনপি নেতারা বেগম খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক বন্দীর মুক্তি দাবি করে বলেন, বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে হয়রানিমূলক মামলায় কারাগারে পাঠিয়েছে সরকার। একদিন এই শেখ হাসিনাকেও কারাগারে যেতে হবে। বেগম জিয়া কারামুক্ত হয়েই প্রধানমন্ত্রী হবেন আর শেখ হাসিনা প্রধানমন্ত্রীত্ব হারিয়েই কারাগারে যাবেন।

তারা বলেন, বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখার জন্য ছল-চাতুরীর আশ্রয় নিয়ে মিথ্যা মামলায় সাজা দিয়েছে সরকার। আওয়ামী লীগ বেগম খালেদা জিয়া, জনগণ এবং নির্বাচনকে সবচেয়ে বেশী ভয় পায়। সরকার তাদের আজ্ঞাবহ আদালতের মাধ্যামে অন্যায়ভাবে রায় দিয়ে বিএনপিকে ধ্বংস করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি না দিলে দেশে গণঅভ্যুত্থান হবে বলে আবারো হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এসময় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, শ্রমিক দল নেতা এম নাজিম উদ্দিন, সামসুল আলম, নগর বিএনপির সেক্রেটারি আবুল হাশেম বক্কর, বিএনপি নেতা ইয়াছিন চৌধুরী লিটন, শাহ আলম, বেলায়েত হোসেন বুলু, কাজী বেলাল, মোশারফ হোসেন দিপ্তী, কামরুল ইসলাম, উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এম এ হালিম, অধ্যাপক ইউনুস চৌধুরী, চাকসু ভিপি মো. নাজিম উদ্দিন, ডা. খুরশিদ জামিল চৌধুরী, মো. ছালাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে টাঙ্গাইল জেলা বিএনিও। এসময় পুলিশ মানববন্ধনে বাধা দেয়।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির ভিক্টোরিয়া রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তৃব্য রাখেন জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামছুল আলম তোফা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল।

অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন এবং মুক্তি না দেয়া পর্যন্ত রাজপথে অবস্থান করে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করা হবে বলে জানান শামছুল আলম তোফা।

এ সময় জেলা বিএনপির সহ-সভাপতি ছাইদুল হক ছাদু, সহ-সভাপতি সাদেকুল আলম, আতাউর রহমান, মাহমুদুল হক, জিয়াউল হক, যুগ্ম সম্পাদক আবুল কাসেম, আনিসুর রহমান, খন্দকার রাসেদুল আলম, মেহেদী আলিম, সাংগঠনিক শফিকুর রহমান, জেলা বিএনপি'র প্রচার ও শ্রমিক দলের সাধারণ সম্পাদক এ কে এম মনিরুল হক, দপ্তর মির্জা শাহীন, পৌর বিএনপি সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, সদর উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আসগর আলী, যুবদল নেতা টিটন খান, সৈয়দ শাতীল, আবদুল্লাহ শাহজাহানসহ মহিলা দল নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

খালেদা জিয়ার জামিননামা কারাগারে

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিননামা আদালত থেকে ক . . . বিস্তারিত

গাজীপুরবাসীকে কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহবান মির্জা ফখরুলের

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: গাজীপুরবাসীকে কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে সাংবিধানিক অধিকার প্রয়োগের আহবান জানিয়েছেন বিএনপি মহা . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com