সর্বশেষ সংবাদ: |
  • গাড়িবহরে হামলার বিষয়ে ড. কামালের সংবাদ সম্মেলন শুক্রবার বিকালে
  • তৃতীয় বেঞ্চে আজ শুনানি হতে পারে খালেদা জিয়ার রিট
  • নির্বাচনী সহিংসতা ‘তৃতীয় শক্তির পাঁয়তারা’ কি না খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ সিইসির

বৈঠকখানার মতো ঢাকাকে সাজাতে চাই: আতিকুল

১২ জানুয়ারি,২০১৮

বৈঠকখানার মতো ঢাকাকে সাজাতে চাই: আতিকুল

নিজস্ব প্রতিনিধি
আরটিএনএন
ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র পদপ্রার্থী মো. আতিকুল ইসলাম বলেছেন, নির্বাচিত হতে পারলে ঢাকাকে বৈঠকখানার মতো সাজাবেন। যে বৈঠকখানার উঠান হবে সবুজ, থাকবে খেলাধুলার সুবিধা। যেখানে জলাবদ্ধতা থাকবে না।

গতকাল বৃহস্পতিবার গুলশানের শাহজাদপুর এলাকায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম তৈরি পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি। আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী আতিকুল ইসলাম কয়েক সপ্তাহ ধরে বিভিন্ন এলাকায় মতবিনিময় করে চলেছেন। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে অন্য আর কোনো প্রার্থীকে এভাবে মাঠে সক্রিয় দেখা যাচ্ছে না।সূত্র:প্রথমআলো

গতকাল বিকেলে আতিকুল ইসলাম শাহজাদপুরে লেকের পাশে গড়ে ওঠা বস্তির বাসিন্দাদের সঙ্গে ঘুরে ঘুরে কথা বলেন। তিনি দোকানে দোকানে গিয়ে লোকজনের সঙ্গে হাত মেলান, কোলাকুলি করেন। এলাকার লোকজন বিভিন্ন সমস্যার কথা তাঁর কাছে তুলে ধরেন।

আতিকুল ইসলাম বলেন, ঢাকার এক জায়গা থেকে আরেক জায়গায় যেতে ঘণ্টার পর ঘণ্টা লেগে যাচ্ছে। সময় অর্থনৈতিক প্রবৃদ্ধির হাতিয়ার। সময়কে যত কাজে লাগানো যাবে, প্রবৃদ্ধি তত বেশি হবে। মেয়র নির্বাচিত হতে পারলে যানজট নিরসন করে অচল ঢাকাকে সচল করবেন বলে জানান তিনি।

দল থেকে মনোনয়ন পেলে এবং মেয়র নির্বাচিত হতে পারলে তিনটি কাজকে বেশি গুরুত্ব দেবেন বলে জানান আতিকুল। এগুলো হলো সিটি করপোরেশন এলাকায় সেবাদানকারী ৫৭টি সংস্থার মধ্যে সমন্বয় করা, ডিএনসিসি এলাকায় পরিকল্পিত ইউটার্নগুলো দ্রুত নির্মাণ করা এবং ডিএনসিসি এলাকায় চলাচলকারী বাসগুলোকে একই কোম্পানির আওতায় নিয়ে আসা।

আতিকুল বলেন, যেসব সংস্থা সিটি করপোরেশন এলাকায় কাজ করছে, তাদের মধ্যে সমন্বয় করে কাজ করতে হবে। ওয়াসা, টেলিকম, ডেসকো সব সংস্থার সঙ্গে সমন্বয় করতে হবে। ঢাকায় যানজট খুব বেশি। এর মধ্যে দিনের বেলা সড়কের ওপরে ইট, বালু, সুরকি রেখে দিচ্ছে। এসব কাজ রাতের বেলা করতে হবে।

এর আগে গত শনিবার(৩০ ডিসেম্বর,২০১৭ )ডিএনসিসি উপ-নির্বাচনে নির্বাচনী এলাকায় বিভিন্ন জায়গায় গণসংযোগ ও মতবিনিময় করার কথা অবহিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন পোশাক ব্যবসায়ী আতিকুল ইসলাম।

শনিবার দুপুর দুইটার দিকে গণভবনে গিয়ে ঘণ্টাখানেক পর সেখান থেকে বেরোন আতিকুল ইসলাম।

তিনি বলেন, নেত্রী আমাকে কাজ চালিয়ে যেতে বলেছেন। তবে মনোনয়নের বিষয়ে কোনো কথা হয়নি। নেত্রীকে বলেছি, আমি মনোনয়ন প্রত্যাশী।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকও ছিলেন পোশাক ব্যবসায়ী। গার্মেন্ট মালিকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভপতি ছিলেন তিনি, এই সংগঠনের বিগত কমিটির সভাপতি আতিকুল ইসলাম।

ঢাকা উত্তরের উপ-নির্বাচনে আতিকুল আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন বলে খবর প্রকাশ হলেও এখনও প্রার্থী চূড়ান্ত হয়নি বলে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

৩০ তারিখ ব্যর্থ হলে বাংলাদেশ স্বাধীনতা গণতন্ত্র ব্যর্থ হবে: দুদু

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘আগামী ৩০ তারিখে সঠিক ভূমিকা পালন . . . বিস্তারিত

ড. কামালের ওপর হামলার ঘটনা জানে না কমিশন: ইসি সচিব

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ড. কামাল হোসেনের ওপর হামলার ঘটনার বিষয়ে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com