ছাত্রলীগের স্কুল কমিটি দেশব্যাপী সন্ত্রাসের নেটওয়ার্ক

১৩ ডিসেম্বর,২০১৭

ছাত্রলীগের স্কুল কমিটি দেশব্যাপী সন্ত্রাসের নেটওয়ার্ক

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: স্কুল পর্যায়ে ছাত্রলীগের কমিটি ঘোষণা করার আগেই হানাহানি ছড়িয়ে পড়েছে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ক্ষমতাসীনরা দেশব্যাপী সন্ত্রাসের পরিকাঠামো নির্মাণের জন্য স্কুল পর্যায়ে কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, গত দু’দিন আগে মৌলভীবাজারে ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলে খুন হয়েছে শাবাব ও মাহী নামে দুই স্কুল শিক্ষার্থী। এদের পরিবারে চলছে এখন শোকের মাতম।

বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আতাউর রহমান ঢালী, এ বি এম মোশাররফ হোসেন, হাবিবুল ইসলাম হাবিব, মীর সরাফত আলী সপু, আসাদুল করিম শাহীন, এম এ মালেক ও মো মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ সুশিক্ষা, জ্ঞান, সুরুচি, গণতান্ত্রিক সৌজন্যবোধ এবং পরমতসহিঞ্চুতা বিরোধী একটি রাজনৈতিক শক্তি। কোমলমতি শিক্ষার্থীরা জ্ঞান-বিজ্ঞানের চর্চা এবং ক্রীড়া প্রতিযোগিতায় সুস্থ জীবনযাপনে যাতে উদ্বুদ্ধ হতে না পারে সেজন্যই উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে এখন মাধ্যমিক পর্যায়েও ছাত্রলীগের কমিটির নামে দলীয় সন্ত্রাসী দল তৈরি করা হচ্ছে।

তিনি বলেন, এটি শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার মাধ্যমে গোটা জাতিকে পঙ্গু করার একটি পরিকল্পিত ষড়যন্ত্র। আমি এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি এবং স্কুল পর্যায়ে ছাত্রলীগের কমিটি গঠনের নামে দেশব্যাপী ছাত্রলীগের সন্ত্রাসী নেটওয়ার্ক গঠনের বিরুদ্ধে সবাইকে সজাগ ও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

গওহর রিজভী প্রধান বিচারপতিকে ধমক দিতে গিয়েছিলেন: রিজভী
ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে ধমক দিতেই তার সাথে দেখা করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা গওহর রিজভী বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত ‘বিচার বিভাগকে আক্রমণ করে আওয়ামী দুঃশাসনকে দীর্ঘায়িত করার ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন’ শীর্ষক এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘আদালতের সাথে আওয়ামী লীগের মৌন যুদ্ধ চলছে। ষোড়শ সংশোধনী রায়ের পর্যবেক্ষণে জনগণের মনের কথা বলায় তাদের গায়ের জ্বালা শুরু হয়েছে। প্রধানমন্ত্রী থেকে শুরু করে তাদের দলের প্রতিটি নেতারা তার সমালোচনা করছেন। শুধু তাই নয় তারা দুদক, এনবিআরকে তার বিরুদ্ধে লেলিয়ে দিয়েছেন।’

তিনি আরো বলেন, ‘গওহর রিজভীকে আমরা ভালোভাবে চিনিও না, তার বাড়ি উত্তর প্রদেশে তিনি ভাল করে বাংলা বলতে ও লিখতে পারেন না। তাকে প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতিকে ধমক দেয়ার জন্য পাঠিয়ে ছিলেন। সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য তিনি যাননি।’

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ফরিদা মনি শহীদ উল্লার সভাপতিত্বে এবং এম. জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন এলডিপির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শাহাদত হোসেন সেলিম প্রমুখ।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

গণতন্ত্র না থাকলে বিএনপি যত্রতত্র মিথ্যাচার করতে পারতো না: কাদের

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: দেশে গণতন্ত্র না থাকলে বিএনপি নেতারা যত্রতত্র মিথ্যাচার করতে পারতো না বলে মন্তব্য করেছেন আ . . . বিস্তারিত

নির্বাচন নিয়ে মুক্তির দরকষাকষি হতে পারে না: ইনু

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, অপরাধীর মুক্তির উছিলায় নির্বাচন বানচালের সকল . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com