মওদুদকে ইনুর চ্যালেঞ্জ

১১ ডিসেম্বর,২০১৭

দুর্নীতিকে আর্টে রূপান্তর করেছে বিএনপি: ইনু

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার দুই ছেলের দুর্নীতি এবং অর্থ পাচারের বিষয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আমহদের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, বিএনপি নেতা মওদুদ আহমদের সাহস থাকলে প্রমাণ করুক, সৌদি আরবসহ বিভিন্ন দেশে তাদের এসব সম্পদ নেই। এটা তার প্রতি আমার ওপেন চ্যালেঞ্জ।

বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার দুই ছেলের দুর্নীতি এবং অর্থ পাচারের বিষয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আমহদের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, বিএনপি নেতা মওদুদ আহমদের সাহস থাকলে প্রমাণ করুক, সৌদি আরবসহ বিভিন্ন দেশে তাদের এসব সম্পদ নেই। এটা তার প্রতি আমার ওপেন চ্যালেঞ্জ।

বিএনপি দুর্নীতিকে একটা আর্টে রূপান্তর করেছে মন্তব্য করে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, দুর্নীতির বিষয়ে আমরা খোলা চ্যালেঞ্জ দিচ্ছি। দুটি ঘটনা- খালেদা জিয়া ক্ষমতায় থাকতে জরিমানা দিয়ে কালো টাকা সাদা করেছেন এবং তার প্রয়াত ছোট ছেলের ২০ কোটির ওপরে টাকা সিঙ্গাপুর থেকে বাংলাদেশে জমা হয়েছে। এ দুটি ঘটনার সঙ্গে সরকার জড়িত নেই।

তিনি বলেন, দুর্নীতিকে সিন্ডিকেটে রূপ দেয়। তারা মানুষও খুন করে। তারা একাত্তরের খুনি, পঁচাত্তরে বঙ্গবন্ধুর খুনি, একুশে আগস্টের খুনি। জঙ্গি-সন্ত্রাসের খুনিদের আস্তানা হচ্ছে বিএনপি। খালেদা জিয়া সেই সিন্ডিকেটের প্রধান।

সোমবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের এক সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ চ্যালেঞ্জ ছুড়ে দেন।

হাসানুল হক ইনু বলেন, আমেরিকান সরকারের একটি মামলার মধ্যদিয়ে আরাফাত রহমান কোকোর বিরুদ্ধে রায় হয়েছিল। আজকে আমি ওপেন চ্যালেঞ্জ দিচ্ছি, মওদুদ ভাইসহ যারা কথা বলেন, তারা কালো টাকা সাদা করলেন কেন? কোকোর ২০ কোটি টাকা কোথা থেকে আসলো। তারা কৈফিয়ত দিয়ে অন্য কথা বলবেন।

তথ্যমন্ত্রী বলেন, সরকার বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায়, অসাম্প্রদায়িক পথে গণতন্ত্র ও উন্নয়নের ধারায় নিয়ে যাচ্ছে। সেই প্রক্রিয়ায় খালেদা জিয়া এবং তার দল বাধা দেওয়ার চেষ্টা করেছে। এমনকি অস্বাভাবিক, অগণতান্ত্রিক পথ অবলম্বন করে জঙ্গি-সন্ত্রাসের মধ্যদিয়ে শেখ হাসিনার নিয়মতান্ত্রিক সরকারকে উচ্ছেদ করার চক্রান্ত করছে। সেই চক্রান্ত অব্যাহত রয়েছে। বেগম খালেদা জিয়া ও বিএনপি তাদের শাসনামলে মহা দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েছিল।

তিনি বলেন, তারা (বিএনপি) দুর্নীতিকে একটা আর্টে রূপান্তর করে। দুর্নীতিকে সিন্ডিকেটে রূপ দেয়। তারা মানুষও খুন করে। তারা একাত্তরের খুনি, পঁচাত্তরে বঙ্গবন্ধুর খুনি, একুশে আগস্টের খুনি। জঙ্গি-সন্ত্রাসের খুনিদের আস্তানা হচ্ছে বিএনপি। খালেদা জিয়া সেই সিন্ডিকেটের প্রধান।

আমরা দাবি করছি, খালেদা জিয়ার দুর্নীতির সব ঘটনা গভীরভাবে তদন্ত করে দেশবাসীকে জানানো হোক। মানুষ পোড়ানোয় খালেদা জিয়ার সরাসরি সম্পৃক্ততা, একুশে আগস্ট হত্যাকাণ্ডে (তার) সম্পৃক্ততা আছে- তা তদন্তের মধ্য দিয়ে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হোক।

ইনু বলেন, আমরা চাই, বাংলাদেশে সময় মতো সাংবিধানিকভাবে নির্বাচন করা। একই সঙ্গে দেশকে বাঁচানোর জন্য রাজাকার সমর্থিত, খুনি সমর্থিত খালেদা-বিএনপিকে ক্ষমতার বাইরে রাখা।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

লাঠিয়াল শামীম ওসমান

নিজেস্ব প্রতিবেধকআরটিএনএনঢাকা: নারায়ণগঞ্জ শহর থেকে উচ্ছেদ হওয়া হকারদের ফুটপাতে বসানো নিয়ে সেমাবার হুঁশিয়ারি দিয়ে শামীম . . . বিস্তারিত

সেই সময় শেখ হাসিনা বিদেশে চলে গিয়েছিল: মওদুদ

নিজেস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ওয়ান ইলেভেনের সময় ‘মাইনাস টু ফর্মুলা করে ফখরুদ্দীন ও মইন উ আহমেদ ক্ষমতায় এসে দুই নে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com