বিএনপি গাড়িতে আগুন দিয়ে ভয় দেখাচ্ছে: নাসিম

০৬ ডিসেম্বর,২০১৭

বিএনপি গাড়িতে আগুন দিয়ে ভয় দেখাচ্ছে: নাসিম

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: আদালতে হাজিরা শেষে বেগম জিয়ার ফেরার পথে বিএনপি কর্মীরা গাড়িতে আগুন দিয়ে উত্তেজনা সৃষ্টি করে ভয় দেখানোর চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ২০১৪ সালের মতো আবারো জ্বালাও পোড়াও করে নির্বাচন বানচাল করা যাবে না।

বুধবার দুপুরে রাজধানীর ওসমানী মিলনায়তনে এক আলোচনায় এ কথা বলেন মোহাম্মদ নাসিম।

সিনিয়র এ মন্ত্রী বলেন, দেশ তো শান্ত আছে, আমরা সবাই অত্যন্ত শান্তিপ্রিয়ভাবে নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছি। বেগম জিয়াকে আমি অনুরোধ করব যেকোন কিছুর বিনিময়ে গাড়ি পোড়ানো বন্ধ করতে। ভয় দেখাবেন কেন?

জনগণ আওয়ামী লীগের সাথে আছে দাবী করে নাসিম বলেন, ১৪ সালে ভেবেছিলেন নির্বাচন বন্ধ করবেন, তা তো করতে পারেননি। জনগণ রায় দিবে ভোট হবে ভোট কেউ ঠেকাতে পারবে না ইনশাল্লাহ।

আগামী নির্বাচনে জয়ী হয়ে শেখ হাসিনা হ্যাট্রিক করবেন: নাসিম
চট্টগ্রাম: আগামী বছরের ডিসেম্বরে সাংবিধান অনুসারে দেশে জতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, এই নির্বাচনে জয়ী হয়ে শেখ হাসিনা হ্যাট্রিক করবেন।

রবিবার চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের সঙ্গে এক আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন।

নাসিম বলেন, ইউরোপের ধনী দেশগুলো এক লাখ শরণার্থীকে আশ্রয় দিতে ভয় পেয়েছে। সেখানে বাংলাদেশ লাখ লাখ মানুষকে আশ্রয় দিয়েছে।

খালেদা জিয়ার দিকে ইঙ্গিত করে তিনি বলেন, একজন অন্ধ নেত্রী, উনার বক্তব্য শুনে অবাক হয়ে যাই। আমি বিস্মিত হই। ১৫ মিনিটের জন্য কক্সবাজার গিয়ে উনি সব করে ফেলেছেন। মিথ্যা কথার তো একটা সীমা আছে, উনি সব সীমা ছাড়িয়ে গেছেন। উনি লাগাতার মিথ্যা বলে চলেছেন। আগামী নির্বাচনে জনগণ এর জবাব দেবে।

রোহিঙ্গাদের খাদ্য, বাসস্থান ও স্বাস্থ্যসেবায় গৃহীত পদক্ষেপ তুলে ধরে মন্ত্রী বলেন, সমগ্র দুনিয়া প্রশংসা করেছে। অসুস্থ অবস্থায়ও প্রধানমন্ত্রী নিয়মিত খবর নিচ্ছেন। অবশ্যই রোহিঙ্গাদের ফেরত পাঠাতে পারব।

তিনি বলেন, মায়ানমারের নেত্রী অং সান সু চি মুখে যাই বলুক না কেন, নিজের দেশের নাগরিকদের তার ফিরিয়ে নিতেই হবে। এ বিষয়ে সারা দুনিয়া জেগে উঠেছে শেখ হাসিনার কার্যক্রমের কারণে। অবশ্যই দ্রুত তাদের ব্যবস্থা নিতে হবে।

এ সমস্যার সমাধানে সরকার কূটনৈতিকভাবে সফল দাবি করে তিনি বলেন, শুধু উনি দেখেন না। দেখবেন কি করে, উনি তো পলিটিক্যালি ব্লাইন্ড। এজন্য উনার চিকিৎসা করানো উচিত। সবচেয়ে আশ্চর্য্যের ব্যাপার… তিনি বললেন- আমরা না কি কিছুই করিনি। কয়েক মিনিটের জন্য তিনি কক্সবাজার গেলেন। দামি গাড়ির যেন শো দেখলাম আমরা। শত শত গাড়ি। মানবিক মূল্যবোধ থাকলে তিনি সরাসরি কক্সবাজার গিয়ে সাহায্য করতে পারতেন।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে নাসিম বলেন, যে তেল খরচ করে তারা সেখানে গেলেন সেটা তারা ত্রাণ হিসেবেও দিতে পারতেন। নিজেরাই বক্তৃতায় বলেন সামনে নির্বাচন… মানে ত্রাণ গৌণ, স্ট্যান্টবাজি মুখ্য। এটা দায়িত্বশীলতার পরিচয় না।

রোহিঙ্গাদের জন্য সরকার যে সহায়তার উদ্যেগ নিয়েছে তা ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রশংসা পেয়েছে বলেও মন্তব্য করেন নাসিম।

চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দীকিসহ বিভাগের বিভিন্ন জেলার স্বাস্থ্য কর্মকর্তারা এ সভায় উপস্থিত ছিলেন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

সরকার অসন্তুষ্ট বিএনপি কেন ভাঙচুর করছে না: নজরুল

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার অসন্তুষ্ট বিএনপি কেন ভাঙচ . . . বিস্তারিত

গণতন্ত্র ও সংবিধান সমুন্নত রাখতে সেনাবাহিনীর প্রতি আহবান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা সমুন্নত রাখার পাশাপাশি সুখী এ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com