বিএনপির নেতা আমিনুল কারাগারে

০৬ ডিসেম্বর,২০১৭

বিএনপির নেতা আমিনুল কারাগারে

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মোজাম্মেল হোসেন জানান, বঙ্গবাজারের সামনে পুলিশের কাজে বাধা ও অগ্নিসংযোগের অভিযোগে দায়ের করা মামলায় আমিনুলের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রিমান্ড শুনানির জন্য আগামী ১০ ডিসেম্বের দিন ধার্য করেন।

এর আগে মঙ্গলবার দুপুরে জাতীয় ঈদগাহ ময়দানের কদম ফোয়ারা মোড়ের সামনে বিএনপি চেয়ারপারসনের গাড়ি বহর থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র নির্বাচনে বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসাবে আলোচনায় থাকা বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে আটক করে ডিবি পুলিশ।

উল্লেখ্য দীর্ঘ ১৭ বছরের ক্রীড়াজীবনে দেশের জন্য একাধিক সম্মাননা বয়ে বয়ে আনা আমিনুল খেলাধুলা থেকে অবসরে গিয়ে এখন পুরোদস্তুর রাজনীতিক। ২০১৪ সালের মার্চে বেগম খালেদা জিয়ার হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগ দেন বাংলাদেশ ফুটবলের সাবেক অধিনায়ক আমিনুল হক। পরে বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব প্রাপ্ত হন তিনি।

এর আগে সংবাদ বেরিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র পদে নির্বাচনে জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বিএনপির কেন্দ্র্রীয় ক্রীড়া সম্পাদক আমিনুল হককে বিএনপির জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতার কথা মাথায় রেখে মনোনয়ন দেবে বিএনপি। দলীয় প্রার্থীতায় চমক সৃষ্টির জন্যই সারাদেশে পরিচিত মুখ আর ক্লিন ইমেজের অধিকারী আমিনুলকে নিয়ে পরিকল্পনা করা হচ্ছে বলে দলের একটি সূত্র জানিয়েছে।

বিএনপি সূত্র জানায়, ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র নির্বাচনে বিএনপিতে সবচেয়ে আলোচনায় আছেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বিএনপির কেন্দ্র্রীয় ক্রীড়া সম্পাদক আমিনুল হক।

আরো উল্লেখ্য সোমবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ শূন্য ঘোষণা করা হয়েছে। এর ফলে আইন অনুযায়ী ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

জাতীয় দলে কাঙ্খিত অভিষেক হয় ১৯৯৮ সালে কাতারের সাথে প্রীতি ম্যাচে। সেই থেকে ক্যারিয়ার শুরু। জাতীয় দলে অভিষেকের আগেও ১৯৯৪ সালে খেলেছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে জুনিয়র দলে। তার দুই বছর পর প্রথম শ্রেণীর ফুটবলে আমিনুলের অভিষেক হয়। ১৯৯৬ সালেই জাতীয় দলে ডাক পান আমিনুল হক।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

জনগণ কেন খেসারত দেবে: কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘বড় বড় প্রজেক্ট হচ্ছে। প্রত্যেক দিন উদ্বোধন করা হচ্ছে। জনগণ কেন এটার খেসারত দেবে। বি . . . বিস্তারিত

বিএনপির ষড়যন্ত্রের ফাঁদে মানুষ পা দেবে না: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনব্রাহ্মণবাড়িয়া: বিএনপির ষড়যন্ত্রের ফাঁদে বাংলার মানুষ পা দেবে না বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com