‘সংবিধান অনুযায়ী নির্বাচন, বিএনপির আবদার পূরণ হবে না’

০৬ ডিসেম্বর,২০১৭

‘সংবিধান অনুযায়ী নির্বাচন, বিএনপির আবদার পূরণ হবে না’

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: আওয়ামী লীগ আগামী নির্বাচনেও জয়ের ব্যপারে আত্মবিশ্বাসী দাবি করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন হবে। এক্ষেত্রে একচুলও নড়চড় হবে না। বিএনপির আবদার কেউ পূরণ করবে না।

বিএনপি নির্বাচনে আসার জন্য ব্যাকুল হয়ে পড়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, আমরা চাই আপনারা (বিএনপি) নির্বাচনে আসেন। আশা করি আপনারা (বিএনপি) বুঝতে পেরেছেন নির্বাচনে না আসলে আপনাদের অস্তিত্ব সংকটে পড়তে হবে। তাই নির্বাচনে আসুন। নিজেদের জনপ্রিয়তা যাচাই করুন।

বুধবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন রেলমন্ত্রী মুজিবুল হক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

আওয়ামী লীগ আগামী নির্বাচন নিয়ে কোনও প্রকার দুশ্চিন্তায় নেই উল্লেখ করে হানিফ বলেন, নির্বাচন নিয়ে বিএনপির মাথাব্যথার শেষ নেই। এখন এই চিন্তা, তাহলে এর আগের নির্বাচনে তারা কেন আসেনি?

বিএনপি আন্দোলনের নামে জ্বালাও পোড়াও করলে কঠোর হস্তে দমন করা হবে বলে হুঁশিয়ারি দিয়ে হানিফ বলেন, মঙ্গলবার খালেদা জিয়া আদালতে হাজিরা দিয়ে ফেরার সময় বিএনপি কর্মীরা রাস্তায় সহিংসতা করেছে। কিন্তু এটা তাদের মনে রাখতে হবে যে, তারা যদি আন্দোলনের নামে জ্বালাও, পোড়াও, ভাঙচুর করে তবে কোনও প্রকার ছাড় দেয়া হবে না। কঠোরভাবে মোকাবিলা করা হবে। তাই আন্দোলনের নামে কোনও প্রকার অশান্তি সৃষ্টি করবেন না।

তিনি বলেন, বিএনপি-জামায়াত ভেবেছিলো বঙ্গবন্ধুর ভাষণ নিষিদ্ধ করার মাধ্যমেই এদেশে স্বাধীনতার পক্ষের শক্তিকে দাবিয়ে রাখা যাবে। আজ এটা প্রমাণিত হয়েছে, যারা বঙ্গবন্ধুর এই ভাষণকে সহ্য করতে পারে না তারা পাকিস্তানের প্রেতাত্মা ছাড়া আর কিছুই নয়। ৭ মার্চের ভাষণ ইউনেস্কো স্বীকৃতি পাওয়ায় আজ তারা (বিএনপি-জামায়াত) ইর্ষান্বিত।

বিএনপি দুর্বল দল, আন্দোলন করার শক্তি নেই: হানিফ
কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত দুর্নীতির মামলায়, তাকে আদালতের মাধ্যমেই নির্দোষ প্রমাণ করতে হবে। খবর বাসসের

তিনি বলেন, ‘আদালত অবমাননা, বিচার মানবো না-এই মানসিকতা দেশের জনগণ বরাদাস্ত করবে না’।

সোমবার দুপুরে কুষ্টিয়া সদর উপজেলা মিলনায়তনে কৃষকদের মধ্যে বিনামূল্যে ধান বীজ বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পরে তিনি সদর উপজেলা আয়োজিত এক কৃষক সমাবেশে যোগদান করেন। কুষ্টিয়া জেলা প্রশাসক মো. জহির রায়হানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাহবুব উল আলম হানিফ এমপি।

বিশেষ অতিথি ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবাদত হোসেনসহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, ‘বিএনপি এখন একটি দুর্বল সংগঠন। ২০১৪ সালে তারা যে শক্তি নিয়ে আন্দোলন সংগ্রাম করেছিল এখন সে শক্তি তাদের নেই। অতএব তাদের পক্ষে আন্দোলন সংগ্রাম করে সরকারকে দাবিয়ে রাখা সম্ভব নয়’।

জাতীয় পার্টি মহাজোটের সাথে আছে উল্লেখ করে তিনি বলেন, ‘আগামী সংসদ নির্বাচনে জোট-মহাজোট থাকবে, এখানে ভাঙ্গনের কোন সুযোগ নেই’।

এ সময় প্রায় ২শ’ ৫০ জন কৃষকের মাঝে বিনামুল্যে ধান বীজ বিতরণ করা হয়। এর আগে কুষ্টিয়া শহরের কুমারগাড়ায় সদর উপজেলায় মুক্তিযোদ্ধাদের একটি কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের উদ্ধোধন করেন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

জনগণ কেন খেসারত দেবে: কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘বড় বড় প্রজেক্ট হচ্ছে। প্রত্যেক দিন উদ্বোধন করা হচ্ছে। জনগণ কেন এটার খেসারত দেবে। বি . . . বিস্তারিত

বিএনপির ষড়যন্ত্রের ফাঁদে মানুষ পা দেবে না: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনব্রাহ্মণবাড়িয়া: বিএনপির ষড়যন্ত্রের ফাঁদে বাংলার মানুষ পা দেবে না বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com