বিএনপি দেশে পাকিস্তানের বীজ বুনতে চায়: তথ্যমন্ত্রী

০৬ ডিসেম্বর,২০১৭

বিএনপি দেশে পাকিস্তানের বীজ বুনতে চায়: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ‘জঙ্গি-জামায়াত-রাজাকারের সাথে জোট বেঁধে রাজনৈতিকভাবে আত্মহত্যাকারী খালেদা জিয়া-বিএনপিচক্র দেশে আবার পাকিস্তানের বীজ বুনতে চায়। সেকারণেই তাদের স্থান রাজনীতি ও ক্ষমতার বাইরেই।’ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বুধবার কাকরাইলে হোটেল রাজমনি ইশা খাঁর ব্যাংকোয়েট হলে সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশ আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি বিশ্বময় বাঙালি চেতনার জাগরণ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ডালপালার মতো জঙ্গি-জামায়াত-রাজাকারদের সাথে নিয়ে খালেদা জিয়া-বিএনপিচক্রই রাজনীতিতে জাতীয় চেতনাবিরোধী জঙ্গি-সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ। যারা বঙ্গবন্ধুকে জাতির পিতা মানে না, তার স্বাধীনতার ঘোষণা, একাত্তরের গণহত্যা, ৩০ লাখ শহীদ এবং দেশের সংবিধানও মানে না। তাদের রাজনীতিতে হালাল করার কোনো ওকালতি চলে না।

তিনি আরো বলেন, ৭ মার্চের ভাষণের পরদিন থেকেই পূর্ব বাংলা স্বশাসনে চলে গিয়েছিল এবং জনগণের নির্বাচিত প্রতিনিধি হিসেবে বঙ্গবন্ধু তার সম্পূর্ণ কর্তৃত্ব গ্রহণ করেছিলেন। ২৫ মার্চ রাতে পাকিস্তানিদের বর্বরতম গণহত্যার পর ২৬ মার্চ থেকে তিনি পাকিস্তানের সাথে স্বাধীন বাংলাদেশের যুদ্ধ ঘোষণা করলেন। দুই রাষ্ট্রের যুদ্ধে ১৬ ডিসেম্বর বাংলাদেশ বিজয় অর্জন করে।

আয়োজক সংগঠন সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে সভায় বীরমুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি, ঢাকা উত্তর আওয়ামী যুবলীগ সভাপতি মোঃ মাইনুল ইসলাম খান নিখিল, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশন সভাপতি ও দৈনিক নবচেতনা সম্পাদক লায়ন সাখাওয়াত হোসেন প্রমুখ বক্তব্য দেন।

জঙ্গি ও ইভটিজিং শেষ, এবার মাদক: ইনু
জাতীয় টাস্কফোর্স গঠনের মাধ্যমে মাদক সমস্যা নিরসনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থার (মানস) আয়োজনে ‘রোহিঙ্গা সমস্যা ও মাদকাসক্তি: বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। খবর বাসসের

তথ্যমন্ত্রী বলেন, সুস্থ সমাজ গঠন করতে হলে জাতীয় টাস্কফোর্স গঠন করতে হবে। দেশের সকল স্তরের জনগণের অংশগ্রহণে কঠোর আন্দোলন নিশ্চিত করা হলে মাদকব্যবসায়ী ও গডফাদারদের সমূলে নির্মূল করা যেতে পারে।

তিনি বলেন, বর্তমানে দেশে মাদক একটি জাতীয় সমস্যা। যারা মাদক উৎপাদন, পাচার ও মাদকের ব্যবস্যায় জড়িত তারা মানবতাবিরোধী কাজ করে। এদের উৎপাটনে প্রতিটি জেলা ও উপজেলাসহ ইউনিয়ন পর্যায় এবং শিক্ষাপ্রতিষ্ঠানে বাধ্যতামূলক মাদক প্রতিরোধ কমিটি গড়ে তুলতে হবে। আইনশৃংখলা বাহিনীকে কঠোর শূন্য সহিষ্ণু নীতি গ্রহণ করে কঠোর হাতে এই সমস্যা নিরসন করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, সরকার ও দেশের জনগণের সহযোগিতায় জঙ্গি তৎপরতা, উৎপাত এবং দমন ও ইভটিজিং কমিয়ে আনতে সক্ষম হয়েছি। এই প্রতিরোধে দেশের জনগণের অংশগ্রহণের পাশাপাশি আইনশৃঙ্খলাবাহিনী কাজ করেছিল বলেই বর্তমানে এ দুটি সমস্যার কিছু সমাধান হয়েছে। মানুষের সচেতনতা গড়ে উঠেছিল বলেই এই এই সংকট মোকাবেলা সহজ হয়েছে।

মাদক ও সাম্প্রদায়িকতা একই ধরনের আসক্তি। এদুটো সমাজে অস্থিরতা সৃষ্টি করে এ কথা উল্লেখ করে তিনি বলেন, যারা মাদক ও সাম্প্রদায়িকতায় জড়িয়ে যায় তারা কান্ডজ্ঞানহীন। এরা সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিতে নানা ধরনের অপরাধ করে থাকে। মাদক ব্যবসায়ীদের সনাক্ত করে তাদের আইনের আওতায় এনে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তবেই দ্রুত এই সমস্যা দূর করা যাবে।

মানসের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী এতে সভাপতিত্ব এবং মনোবিজ্ঞানী সাদিয়া শারমীন উর্মী সভার সঞ্চালনা করেন।

ড. অরূপ রতন চৌধুরী বলেন, মাদক ও মাদকাসক্তির বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে। মাদকের ছোবলে নারী-শিশু ও পুরুষ জড়িয়ে পড়ছে। সর্বনাশা এই পথ থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে সাধারণ শিক্ষার পাশাপাশি মাদকাসক্তির কুফল সম্পর্কে শিক্ষাপ্রদান ও সচেতনতা বৃদ্ধি করার ওপর জোর দিতে হবে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

জনগণ কেন খেসারত দেবে: কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘বড় বড় প্রজেক্ট হচ্ছে। প্রত্যেক দিন উদ্বোধন করা হচ্ছে। জনগণ কেন এটার খেসারত দেবে। বি . . . বিস্তারিত

বিএনপির ষড়যন্ত্রের ফাঁদে মানুষ পা দেবে না: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনব্রাহ্মণবাড়িয়া: বিএনপির ষড়যন্ত্রের ফাঁদে বাংলার মানুষ পা দেবে না বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com