স্বাধীনতার ঘোষক বির্তকে জিয়া নিজেও কবরে ছটফট করছেন: কাদের

১৪ নভেম্বর,২০১৭

স্বাধীনতার ঘোষক বির্তকে জিয়া নিজেও কবরে ছটফট করছেন: কাদের

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: স্বাধীনতার ঘোষক হিসেবে জিয়াউর রহমানকে প্রতিষ্ঠিত করার বিএনপির চেষ্টায় জিয়া নিজেও কবরে ছটফট করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যতই ছোট করতে চেয়েছে তিনি ততই বড় হয়েছেন।

মঙ্গলবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউতে ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত আনন্দ র্যাগলির অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

স্বাধীনতার ঘোষণা নিয়ে বিতর্কের বিষয়ে কাদের বলেন, জিয়া নিজে বিচিত্রায় বলে গেছেন বঙ্গবন্ধুর ভাষণ শুনে আমরা স্বাধীনতার সবুজ সংকেত পেয়েছি। জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক হিসেবে বিএনপির প্রতিষ্ঠিত করার চেষ্টায় তিনি নিজেও কবরে ছটফট করছেন।

৭ মার্চের স্বীকৃতির বিষয়ে কাদের বলেন, কেউ কেউ এই ভাষণ মেনে না নিলেও ধরত্রী মেনে নিয়েছে। আপনারা ঘরের লক্ষ্মী পায়ে ঠেলতে চেয়েছিলেন।

তিনি বলেন, স্বাধীনতার সংজ্ঞা বঙ্গবন্ধু সম্পূর্ণ করেছিলেন, তিনি (বঙ্গবন্ধু) স্বাধীনতা এনেছেন। আর দেশের মুক্তি এনেছেন তার কন্যা। এটা মনে হয় স্রষ্টা লিখে রেখেছিলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

বিএনপির মুখে রাজনীতির গুণগত পরিবর্তনের কথা মানায় না: কাদের
যারা সন্ত্রাসের রাজনীতির সূচনা করেছিল তাদের মুখে রাজনীতির গুণগত পরিবর্তনের কথা মানায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় এ কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি জানান, ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ বিশ্ব ঐতিহ্যের অংশ হওয়ায় ১৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ করবে আওয়ামী লীগ। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন, 'যারা আগুনে শ, শ, মানুষ পুড়িয়েছে। তারা বলে রাজনীতিতে গুনগত পরিবর্তন আনবে। এজন্যই বললাম দুর্নীতিবাজরাই বেশি নীতি কথা বলে।

সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, 'আমরা ১৮ তারিখ যে সমাবেশ করবো এটা সম্পূর্ণ রাজনৈতিক নয়। এখানে যদি কেউ মেরুকরণ রাজনীতি খুঁজে পায় তবে সেটা আমাদের জন্য সুবিচার হবে না।'

রবিবার সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসভায় খালেদা জিয়া বলেছিলেন, তার দল শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবে না। তিনি আরো বলেন, ‘ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য প্রয়োজন একটা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন।’

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

‘সরকার জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে, আর বিএনপি প্রশ্ন তুলেছে’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘আওয়ামী লীগ সরকার যখন এই জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে তখনই আমরা দেখতে পেয়েছ . . . বিস্তারিত

খালেদা জিয়া আবার ক্ষমতায় আসবেন সেই গন্ধ পাচ্ছেন না:দুদু

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনঢাকা: ‘১/১১ কেন? একমাস পরে যে আপনারা আর ক্ষমতায় থাকতে পারবেন না, বেগম খালেদা জিয়া আবার ক . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com