২০ দলীয় জোটের বৈঠক ডেকেছেন খালেদা জিয়া

১৪ নভেম্বর,২০১৭

ছবি. প্রতিকী

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতাদের সাথে বৈঠকে বসছেন জোটের প্রধান এবং বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

আগামীকাল বুধবার রাত ৮টায় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান আরটিএনএনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বৈঠকে জাতীয় নির্বাচন, রংপুর সিটি নির্বাচন ও অন্যান্য সিটি করপোরেশনের নির্বাচনসহ সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে বলে একাধিক সূত্রে জানা গেছে।

২০ দলীয় জোটের মহাসচিবদের আজকের বৈঠক স্থগিত
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের আজকের বৈঠকটি স্থগিত করেছে বিএনপি । বিএনপি চেয়ার পারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

নির্বচন কমিশনের সংলাপে বিএনপির অংশগ্রহণ, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি, খালেদা জিয়ার দেশে ফেরা ও সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য এ বৈঠক ডেকেছিলো বিএনপি।
বৈঠকটি আজ সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টায় বিএনপির চেয়ার পারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ের হওয়ার কথা ছিল।

২০ দলের শরিক এলডিপির চেয়ারম্যান ও এনডিপির মহাসচিব গ্রেপ্তার
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দল লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার পৃথক স্থান থেকে পুলিশ তাদের আটক করে। চট্টগ্রাম নগরী থেকে লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানসহ পাঁচ নেতাকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)।

অন্যদিকে শহীদ জেহাদ দিবস উপলক্ষে দৈনিক বাংলা মোড়ে জেহাদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসাকে গ্রেপ্তার করে মতিঝিল থানা পুলিশ।

জানা যায়, মঙ্গলবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে থেকে লেবার পার্টির ওই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। লেবার পার্টির ৪০তম বার্ষিক আলোচনা সভা শেষে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রেসক্লাবের মিলনায়তন থেকে বের হন ইরান। এর পর পরই তিনিসহ আরো চার নেতাকে গ্রেপ্তার করে পুলিশ।

এর আগে প্রেসক্লাব ও আশপাশের এলাকায় পুলিশ ও পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) বিপুল সদস্য মোতায়েন করা হয়।

এ বিষয়ে সিএমপির অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) শাহ মো. আবদুর রউফ জানান, অনুমতি ছাড়া সভার আয়োজন ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অভিযোগে ওই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

আগামী সংসদ নির্বাচনে আবার প্রার্থী হবো: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিআটিএনএনবি-বাড়িয়া: আগামী সংসদ নির্বাচনে আবার প্রার্থী হবেন বলে ঘোষণা দিয়ে জনগণের কাছে নৌকা মার্কায় ভোট চা . . . বিস্তারিত

তারেকের প্রতি অত্যাচার বন্ধ করে বরং পেঁয়াজের দামের দিকে নজর দিন: আন্দালিব

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিএনপির সিনিয়র ভাইস প্র্রেসিডেন্ট তারেক রহমানের প্রতি অত্যাচার বন্ধ করে বরং পেঁয়াজের দামের . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com