দ্রব্যমুল্যের উর্দ্ধগতি যেনো জনগণের গোদের উপর বিষফোঁড়া: জামায়াত

১৪ নভেম্বর,২০১৭

জামায়াতের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলে নিম্নবিত্ত সাধারণ জনগণ ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষের নাভিশ্বাস উঠেছে। দেশের মূল্য পরিস্থিতি এখন সাধারণ মানুষের ক্রয়-ক্ষমতার বাইরে। তাই আজ জনজীবনে চরম অস্বস্তি বিরাজ করছে, যা জনগণের গোদের উপর বিষফোঁড়ার শামিল।

সোমবার জামায়াতের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীতে ৯টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত। মিছিলটি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে খিলগাঁও রেলগেট এলাকায় সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে জামায়াত নেতৃবৃন্দ বলেন, বর্তমানে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম অস্বাভাবিক হারে বেড়ে গিয়েছে। জনগণকে সুফল দিতে হলে দ্রুত রেশনিং, টিসিবি, ন্যায্যমূল্যের দোকান, সুস্থ্য বণ্টন ব্যবস্থা চালু, পাইকারি ও খুচরা বাজারে রাষ্ট্রের প্রভাব-সক্ষমতা সৃষ্টি করে ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ইসলামী অর্থনৈতিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে উল্লেখ করে নেতৃবৃন্দ আরো বলেন, দুষ্টচক্র সিন্ডিকেট এখন বাজার নিয়ন্ত্রণ করছে। কিন্তু সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। কারণ, বাজারের নিয়ন্ত্রকেরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে।

নেতৃবৃন্দ বলেন, সরকার দেশ পরিচালনায় সার্বিকভাবে ব্যর্থ হয়েছে। তাই সরকারের বিরুদ্ধে দেশের জনগণ ফুঁসে উঠেছে। পুলিশের গুলি ও সরকার দলীয় সন্ত্রাস এবং আওয়ামী দোষরদের ভয়ে মানুষ মুখ বুজে সব সহ্য করছে। দ্রব্যমূল্যের তীব্র কষাঘাতে মধ্যবিত্ত ও দরিদ্র শ্রেণীর মানুষের জীবন আজ দূর্বিষহ হয়ে পড়েছে। সেদিকে সরকারের কোন দৃষ্টি নেই।

সরকার নিজের গদি রক্ষায় ব্যস্ত রয়েছে। সরকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ করার জন্য কার্যকর কোন পদক্ষেপই গ্রহণ করছে না। বর্তমান সরকার জনগণের নির্বাচিত নয়। সেই কারণেই তারা জনগণের সুখ-দুঃখের কথা ভাবে না। তারা ভোটার বিহীন নির্বাচনের প্রহসন করে ক্ষমতায় টিকে থাকার জন্য নানা ফন্দি ফিকিরে ব্যস্ত রয়েছে।

অযৌক্তিকভাবে দ্রব্য মূল্য বৃদ্ধির কারণে দেশের অর্থনীতিতে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে এবং জনদুর্ভোগ চরমে উঠেছে। উৎপাদন খরচ বৃদ্ধির কারণে দ্রব্যমূল্যও আশঙ্কাজনকভাবে বৃদ্ধি ও সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে দিন দিন। ফলে নিম্নবিত্ত ও প্রান্তিক জনগণের দুর্ভোগ চরমে উঠেছে।

মূলত সরকার দেশে সুশাসনের পরিবর্তে অপশাসন ও দুঃশাসন চালাচ্ছে। মূলত এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন জনদুর্ভোগ বাড়বে বৈ কমবে না। নেতৃবৃন্দ দেউলিয়াপনা জুলুমবাজ এই সরকারের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী কর্মপরিষদ সদস্য শামছুর রহমান, মুহাম্মদ কামাল হোসাইন, মহানগরী মজলিসে শুরা সদস্য আবু আব্দুল্লাহ, আমিনুর রহমান, মাহবুবুর রহমান, জামায়াতে ইসলামী মতিঝিল থানা সেক্রেটারি মুতাছিম বিল্লাহ, সবুজবাগ থানা সেক্রেটারি আব্দুল বারী, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের মহানগরী পূর্ব সেক্রেটারি মু. তোফাজ্জল হোসেন, অর্থ সম্পাদক সাইয়েদ মু. জুবায়ের, সাহিত্য সম্পাদক রেদওয়ান উল্লাহ, আইন সম্পাদক কে. এম. আসরাফুল ইসলাম প্রমূখ।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

নাগরিক সভায় বঙ্গবীর ও নাজমুল হুদা

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশে অংশগ্রহণ করেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গ . . . বিস্তারিত

এদেশে ভোটারবিহীন নির্বাচন করতে দেওয়া হবে না : রিজভী

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনখুলনা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ৫ জানুয়ারির মত এদেশে আর কোনো . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com