সারাদেশে জামায়াতের হরতাল চলছে, কঠোর অবস্থানে আইন শৃঙ্খলাবাহিনী

১২ অক্টোবর,২০১৭

হরতালের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জামায়াত

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং মুক্তির দাবিতে বৃহস্পতিবার সারাদেশে জামায়াতের ডাকা হরতাল চলছে। হরতালের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে দলটির নেতাকর্মিরা বিক্ষোভ করছে। অন্যদিকে কঠোর অবস্থানে রয়েছে আইন শৃঙ্খলাবাহিনী।

কেন্দ্র ঘোষিত সকাল-সন্ধ্যার সর্বাত্মক হরতালের সমর্থনে রাজধানীসহ সারা দেশে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী। সকাল ৬টা থেকে শুরু হওয়া জামায়াতের ডাকা এ হরতাল চলবে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

এ পর্যন্ত বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান এ হরতাল কর্মসূচির ঘোষণা দেন।


শান্তিপূর্ণভাবে হরতাল সফল করতে জামায়াত-শিবিরের পক্ষ থেকে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

অপরদিকে, জামায়াতের ডাকা হরতালকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। খুবই সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

সকাল-সন্ধ্যা হরতাল পালনের আহ্বান জানিয়ে দলের নতুন ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান এক বিবৃতিতে জানান, সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ এবং গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তির জন্য আগামী শুক্রবার দেশব্যাপী দোয়া দিবস হিসেবে পালিত হবে।

বিবৃতিতে বলা হয়, হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্র সংশ্লিষ্ট গাড়ি এবং ওষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে।

দিকে আজকের হরতালে গাড়ি চালানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্যাহ তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় জানিয়েছেন, বিগত দিনে হরতাল অবরোধের নামে পরিবহনের ওপর যে ধ্বংসযজ্ঞ ও নাশকতা চালিয়েছিল সেই ক্ষতি মালিকেরা এখনো কাটিয়ে উঠতে পারেনি। তাই জনবিরোধী এ হরতালে মালিক-শ্রমিকেরা কখনো সাড়া দেবে না, ঘৃণার সঙ্গে প্রত্যাখ্যান করবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মালিক শ্রমিকরা আজ হরতাল উপেক্ষা করে ঢাকা শহর ও ঢাকার আশপাশের জেলাগুলোতে বাস-মিনিবাস চলাচল অব্যাহত রাখবে। যাত্রী পাওয়া সাপেক্ষে আন্তঃজেলা রুটের গাড়িগুলোও চলবে। আর হরতালে গাড়ি চলাচল যাতে বাধাগ্রস্ত না হয় সে জন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পুলিশ প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে।

এর আগে সোমবার রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে শীর্ষ নেতাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে আমীর ছাড়াও রয়েছেন জামায়াতের সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান ও কেন্দ্রীয় নায়েবে আমীর মিয়া গোলাম পরওয়ারসহ ৯জন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

আগামী সংসদ নির্বাচনে আবার প্রার্থী হবো: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিআটিএনএনবি-বাড়িয়া: আগামী সংসদ নির্বাচনে আবার প্রার্থী হবেন বলে ঘোষণা দিয়ে জনগণের কাছে নৌকা মার্কায় ভোট চা . . . বিস্তারিত

তারেকের প্রতি অত্যাচার বন্ধ করে বরং পেঁয়াজের দামের দিকে নজর দিন: আন্দালিব

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিএনপির সিনিয়র ভাইস প্র্রেসিডেন্ট তারেক রহমানের প্রতি অত্যাচার বন্ধ করে বরং পেঁয়াজের দামের . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com