বন্দুক-পিস্তল ছাড়া রাস্তায় এক সেকেন্ড দাঁড়াতে পারবেন না: ফখরুল

১২ আগস্ট,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগ বন্দুকের গুলির ওপর ভর করে ক্ষমতায় আছে। বন্দুক-পিস্তল না থাকলে তারা এক সেকেন্ডও রাস্তায় দাঁড়াতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে যুবদল আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় এক দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

গত ৮ আগস্ট লন্ডনের মুরফিল্ড চক্ষু হাসপাতালে সাবেক এই প্রধানমন্ত্রীর ডান চোখে সফল অস্ত্রোপচার হয়। চিকিৎসকদের পরামর্শে তিনি লন্ডনে অবস্থারত বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় বিশ্রামে রয়েছেন।

মির্জা ফখরুল বলেন, সংবিধানের রক্ষক হিসেবে সুপ্রিমকোর্ট ষোড়শ সংশোধনী বাতিল নিয়ে ঐতিহাসিক রায় দিয়েছেন। রাষ্ট্র যখন ধ্বংসের পথে, তখন দায়িত্ববোধ থেকেই সুপ্রিমকোর্ট মুখ খুলেছেন। রায়ে যে পর্যবেক্ষণ দেওয়া হয়েছে, এরপর সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, অবৈধভাবে ক্ষমতায় আসায় নৈতিকতার ধারে কাছে নেই আওয়ামী লীগ। তারা এখনও বন্দুক-পিস্তল নিয়ে জোর করে ক্ষমতায় বসে আছে।

এই রায়কে বিএনপি রাজনৈতিক ইস্যু বানিয়েছে বলে সম্প্রতি তাদের সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, বিএনপিকে নৈতিকতা শেখানোর আগে সড়কে বেহাল দশার দায় নিয়ে পদত্যাগ করুন।

যুবদল সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে দোয়া মাহফিলে আরো বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু প্রমুখ।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

‘নির্বাচন নিকটে তাই বিএনপি তালগোল পাকানোর চেষ্টা করছে’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা:  ‘কর্মীদের শারিরিক ও মানষিক প্রস্তুতি নিতে বলেছে, তাহলে আবার তারা কি দেশকে অস্থ . . . বিস্তারিত

বেগম জিয়ার কিছু হলে সম্পূর্ণ দায় সরকারকে নিতে হবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা:   ‘কতটা বর্বরোচিত এই দানবীয় সরকার, বেগম জিয়ার উপর তারা যে অমানবিক আচরণ করছে এট . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com