খালেদা জিয়াকে স্বাগত জানাতে অপেক্ষায় লন্ডন বিএনপি

১৬ জুলাই,২০১৭

নিজস্ব প্রতিনিধি

আরটিএনএন

লন্ডন: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাগত জানাতে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে কয়েক হাজার নেতাকর্মী জমায়েত হয়েছে বলে জানা যাচ্ছে। বেশ কয়েক ঘন্টা আগে থেকেই তারা সেখানে আসতে থাকে।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, খালেদা জিয়াকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ই কে ০০৫ ফ্লাইটের বিমানটি আর কিছুক্ষণ পরেই  অর্থাৎ লন্ডনের স্থানীয় সময় সকাল ৭টা ৫ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫ মিনিট ) হিথ্রো বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে হিথ্রো বিমানবন্দরে পৌঁছাবে।


লন্ডন বিএনপির সূত্র জানায়, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক নেতাকর্মীদের সকাল ৭টায় বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে উপস্থিত থাকতে আগেই জানিয়েছিলেন। কিন্তু নেতাকর্মী ও সমর্থকরা কয়েক ঘন্টা আগে থেকেই সেখানে ভিড় করতে থাকেন। সর্বশেষ জানা যাচ্ছে,হিথ্রো বিমানবন্দরে এখন নেতাকর্মীদের প্রচুর ভিড়। কয়েক হাজার কর্মী-সমর্থক একত্রিত হয়েছেন।


লন্ডন বিএনপির সূত্রটি আরো জানায়, খালেদা জিয়া বিমানবন্দরে নেমে বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত গাড়িতে করেই লন্ডনে দিন কয়েকের জন্য ভাড়া করা একটি কটেজে উঠবেন।

ভিড় ও অনাকাঙ্ক্ষিত উপস্থিতি এড়াতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।


লন্ডনের ওই কটেজেই খালেদা জিয়া সফরসঙ্গীসহ তারেক রহমানের স্ত্রী, মেয়ে ও ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও মেয়ের সঙ্গে সময় কাটাবেন। কয়েকদিন পরে তারেক রহমানের কিংস্টনের ভাড়া বাড়িতে উঠবেন তিনি।


বিমানবন্দরে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পরিবারের সদস্যরা তাকে স্বাগত জানাবেন। এসময় যুক্তরাজ্য বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন।


অন্যদিকে খালেদা জিয়ার যুক্তরাজ্য সফর উপলক্ষে একই সময়ে যুক্তরাজ্য আওয়ামী লীগ বিক্ষোভ প্রদর্শনের প্রস্তুতি নিয়েছে।  দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে খালেদা জিয়ার সফর উপলক্ষে বিমানবন্দরে বিক্ষোভ প্রদর্শন করতে দলের পক্ষ থেকে এ কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।


প্রসঙ্গত, এর আগে শনিবার সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন। ঢাকা থেকে লন্ডনে যাওয়ার পথে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে যাত্রা বিরতি করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এমিরেটস এয়ারলাইন্সের ই কে ৫৮৭ ফ্লাইটে স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে দুবাই বিমানবন্দরের টার্মিনাল-৩ এ অবতরণ করেন তিনি। এসময় তার যাত্রা বিরতির খবর জেনে সংযুক্ত আরব আমিরাত বিএনপির নেতারা বিমানবন্দরে উপস্থিত হন।


খালেদা জিয়ার সফর সঙ্গী হিসেবে রয়েছেন তার একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার, বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল ও গৃহপরিচারিকা ফাতেমা বেগম।


সর্বশেষ ২০১৫ সালে ১৬ সেপ্টেম্বর খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে যান। ওই সময়ে লন্ডনে দীর্ঘদিন ধরে অবস্থানরত বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে দেশে ফিরেন তিনি। ২০০৬ সালে ক্ষমতা হারানোর পর যুক্তরাজ্যে খালেদা জিয়ার এটি তৃতীয় সফর।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

নওয়াজ শরীফকে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা

আন্তর্জাতিক ডেস্কআরটিএনএনইসলামাবাদ: পানামা পেপারস কেলেঙ্কারির ঘটনায় নওয়াজ শরীফকে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য . . . বিস্তারিত

‘৫ জানুয়ারির নির্বাচন ভন্ডুলের ষড়যন্ত্র জনগণ পক্ষে থাকায় ব্যর্থ হয়েছে’

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকারের মেয়াদের ধারাবাহিকতা দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ন . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com