ভোটের অধিকার নিশ্চিত হলে বিএনপি যেকোন সময় নির্বাচনের জন্য প্রস্তুত: গয়েশ্বর

১৯ মে,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: জনগণের ভোট দেয়ার অধিকার নিশ্চিত করা হলে বিএনপি যেকোন সময় নির্বাচনে অংশ নিতে প্রস্তুত বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, ২০১৪ সালে হাসিনার পক্ষে যেটা সম্ভব হয়েছে সেটা ভবিষ্যতে সম্ভব হবে না।

শুক্রবার মহানগর উত্তর-দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, বিএনপি এ দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। বিএনপি নির্বাচনে বিশ্বাস করে। বিএনপি মনে করে জনগণই ক্ষমতার অধিকারী। সে কারণে বিএনপি নির্বাচনের জন্য সদা প্রস্তুত। তবে শেখ হাসিনার অধীনে নয়। জনগণের ভোট দেয়ার অধিকার নিশ্চিত হলে আমরা যে কোন সময় নির্বাচনে অংশ নিতে প্রস্তুত। ২০১৪ সালে হাসিনার পক্ষে যেটা সম্ভব হয়েছে সেটা ভবিষ্যতে সম্ভব হবে না।

দল গঠনের জন্য বিএনপির বিভিন্ন জেলায় কর্মী সমাবেশে বিশৃঙ্খলা হবার কারণ জানতে চাইলে বিএনপির এই নেতা বলেন, দলের পরিধি বাড়ছে। গণতান্ত্রিক পরিবেশ না থাকার কারণে কেন্দ্রীয় এবং জেলা বা থানায় আমাদের যে যোগাযোগ এবং বিভিন্ন কর্মসূচি অনেক দিন হয়নি। অনেকদিন পরে এই অনুষ্ঠানকে ঘিরে সবার মধ্যে একধরনের উৎসাহ, উদ্দিপনা এবং অতীতের অনেকের কিছু অভিমান আছে। সেগুলোকে আমরা ন্যাগেটিভ ভাবে দেখি না। কারণ এতো বড় দলে এমন ছোটখাটো ঘটনাকে বড় করে দেখার কোনো সুযোগ নেই। মূলত আমরা যে উদ্দেশ্য নিয়ে সফর করেছে সেই উদ্দেশ্যে নেতাকর্মী সাড়া দিয়েছে।

তিনি বলেন, রাজশাহীতে তেমন বড় কোন ঘটনা ঘটেনি কিন্তু মিডিয়া ন্যাগেটিভটাকেই দেয়। এটাতে আমার বলার কিছু নেই। সব মিলিয়ে দল গোছানোর কাজে আমরা সফল।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

আওয়ামী লীগ ও বিএনপির আচরণ একই রকম: মান্না

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনবগুড়া: ‘বাংলাদেশের প্রধান দু’দল আওয়ামী লীগ ও বিএনপির আচরণ একই রকম। এরা ক্ষমতায় থাকাক . . . বিস্তারিত

জেলকোডের বাইরেও সুবিধা পাচ্ছেন খালেদা: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: কারাবান্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জেলকোডের থাকা বিধি-বিধানের চেয়ে বেশি সুবিধা ভোগ ক . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com