‘বিচাহীনতার কারণেই নারী নির্যাতন হচ্ছে’

১৮ মে,২০১৭

নিউজ ডেস্ক
আরটিএনএন
ঢাকা: বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, বিচারহীনতার সংস্কৃতি চালু হওয়ার কারণে দেশে ধর্ষণ, খুন, রাহাজানি বৃদ্ধি পেয়েছে। অপরাধীরা প্রভাবশালী ও রাজনৈতিক পরিবারের সদস্য হওয়ার কারণে সঠিকভাবে তদন্ত ও বিচার হয় না।

তিনি বলেন, বিভিন্ন অপরাধের সাথে যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও সুষ্ঠ বিচার প্রক্রিয়া চালু করতে পারলে এ ধরণের অপরাধ প্রবণতা রোধ করা সম্ভব।

বৃহস্পতিবার নয়াপলন্টস্থ যাদু মিয়া মিলনায়তনে ‍‘দুই ছাত্রী ধর্ষণের ঘটনায়’ বাংলাদেশ মহিলা ন্যাপ আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, কোনো একটি নারী নির্যাতনের যদি দৃষ্টান্তমূলক বিচার এবং কঠোর শাস্তি হতো তাহলে নির্যাতক ও ধর্ষকরা পরবর্তী ঘটনা ঘটাতে সাহস পেত না। বরং উল্টোটাই হচ্ছে। রাষ্ট্র, সরকারি বাহিনী, আইন শৃঙ্খলাবাহিনী, ক্ষমতাবানরা ধর্ষণকারীর পক্ষ নিচ্ছে। এজন্য এর বিরুদ্ধে নারী সমাজকেই সমাজের সকল অংশকে নিয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মহিলা ন্যাপ সমন্বয়কারী অধ্যাপিকা শিউলী সুলতানার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- ন্যাপ সম্পাদক মো. কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, নগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, জাতীয় ছাত্র কেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেল, মহিলা ন্যাপ সমন্বয় কমিটির সদস্য আমেনা খাতুন মনি, এডভোকেট সুলতানা বেগম, ফাতেমা আক্তার লাকি, রিভা আক্তার, সালমা সুলতানা প্রমুখ।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

নির্বাচন নিয়ে কারো সঙ্গে আলাপ-আলোচনা হতে পারে না: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘নির্বাচন নিয়ে কারো সঙ্গে আলাপ-আলোচনা হতে পারে না’ বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ . . . বিস্তারিত

খালেদা জিয়াকে কারাগারে রেখে আবারো বাকশাল কায়েমের পরিকল্পনা করছে: ফারুক

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ‘১৯৭৫ সালে ২ মিনিটে সংসদে আওয়ামী লীগ সরকার যে বাকশাল কায়েম করেছিল, বাংলাদেশের সকল সং . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com