বাংলাদেশি বিদেশগামী সাংবাদিকরা কড়া নজরদারিতে

১৮ মে,২০১৭

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন

ঢাকা: বিদেশে ভ্রমণরত বাংলাদেশি সাংবাদিকদের কর্মকাণ্ড কড়া নজরদারিতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে বিদেশের বাংলাদেশ মিশনগুলোতে।


বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক আদেশে এ নির্দেশ দেয়া হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির ১২তম বৈঠকের পরামর্শ অনুযায়ী এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (বহিঃপ্রচার) স্বাক্ষরিত আদেশে বলা হয়, যদি কোনো সাংবাদিক বিদেশে দেশবিরোধী কাজে লিপ্ত হন, তবে তাকে চিহ্নিত করে মন্ত্রণালয়কে তাৎক্ষণিকভাবে জানাতে হবে।

 

ওই আদেশে বলা হয়, সংসদীয় কমিটির বৈঠকে ‘বাংলাদেশ থেকে কোনো সাংবাদিক বিদেশে গিয়ে দেশের স্বার্থবিরোধী কোনো কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে কিনা, সে সম্পর্কে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপরিশ করা হয়। সংসদীয় কমিটি বিদেশে ভ্রমণরত সাংবাদিকদের নেতিবাচক কর্মকাণ্ডে উদ্বেগ প্রকাশ করেছে।

 

কারণ সাংবাদিকদের এ ধরনের কর্মকাণ্ড বাংলাদেশ বিষয়ে আন্তর্জাতিক অঙ্গনে ভুল তথ্য দিয়ে থাকে। গতকালই মন্ত্রণালয়ের এ আদেশ বিদেশের সকল দূতাবাস, হাইকমিশন ও কূটনৈতিক মিশনে পাঠানো হয়েছে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

‘রাষ্ট্রপতি যাকে নিয়োগ দিলেন তিনিই রাষ্ট্রপতির ক্ষমতা কেড়ে নিতে চাচ্ছেন’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: অাওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান বিচারপতির কথা উল্লেখ করে বলেছেন, &lsq . . . বিস্তারিত

তারা চেয়েছিল বঙ্গবন্ধুর রক্তকে শেষ করতে: তোফায়েল

নিউজ ডেস্কআরটিএনএনঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার কেউ যাতে রাষ্ট্রক্ষমতায় যেতে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com