মানহানি মামলায় খালেদার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল

২০ এপ্রিল,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: বাংলাদেশের মানচিত্র ও মুক্তিযুদ্ধের দায়িত্বকে কলঙ্কিত এবং জাতীয় পতাকাকে অপমানিত করার অভিযোগে করা মানহানি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেছে পুলিশ।

ঢাকা মহানগর হাকিম নুর নবী প্রতিবেদনটি ২২ মার্চ আমলে নিয়ে খালেদাকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন। সমনের প্রতিবেদন দাখিলের জন্য ১১ জুন দিন ধার্য করেন আদালত।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক মশিউর রহমান (তদন্ত) ঘটনার সতত্য পাওয়া গেছে বলে এ প্রতিবেদন দাখিল করেন। মামলার অপর আসামি জিয়াউর রহমানের মৃত্যু হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এর আগে গত বছর ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান (মরণোত্তর) ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মানহানির মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। আদালত ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

বাদী মামলার আবেদনে জিয়াউর রহমানের বিরুদ্ধে অভিযোগ করেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর ৭ নভেম্বর সিপাহী বিপ্লবের মাধ্যমে মুক্তিযোদ্ধা মেজর জেনারেল জিয়াউর রহমান রাষ্ট্রপতির দায়িত্ব দখল করেন।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

খালেদার রাজনীতি করার অধিকার নেই: দিপু মনি

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: খালেদা জিয়ার এদেশে নির্বাচন তথা রাজনীতি করার অধিকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কে . . . বিস্তারিত

‘অবৈধ সম্পদ আড়াল করতেই বিএনপির বিক্ষোভ’

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিএনপির দুর্নীতি আজ বিশ্ব মিডিয়ায় প্রচারিত মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্প . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com