জঙ্গিবাদ নিয়ে সরকার ধূম্রজাল সৃষ্টি করছে: খন্দকার মোশাররফ

২০ মার্চ,২০১৭

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, যেখানে জনগণের অংশগ্রহণ নিশ্চিত না হবে, সেখানে জঙ্গিবাদ উত্থান হতে বাধ্য।


তিনি বলেন, আজকে জঙ্গিবাদ নিয়ে সরকার ধূম্রজাল সৃষ্টি করছে। সরকারের কেউ বলছেন এখানে কোনো জঙ্গি নেই, কেউ বলছেন আছে।


সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘স্বাধীন গণতান্ত্রিক রাষ্ট্রে নাগরিকের অধিকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


চেতনায় বাংলাদেশি জাতীয়তাবাদ নামক একটি সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।


খন্দকার মোশাররফ হোসেন বলেন, এ পর্যন্ত দেশে যত জঙ্গিবাদের ঘটনা ঘটেছে প্রতিটিই সন্দেহযুক্তভাবে উপস্থাপন করেছে তারা (সরকার)। তাই এদেশে জঙ্গিবাদের বিশ্বাসযোগ্যতা নেই। এটি তাদের সৃষ্ট একটি নাটক।


ক্ষমতায় থাকার উছিলা হিসেবে সরকার জঙ্গিবাদকে বেছে নিয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, সরকার যখনই কোনো সমস্যায় পড়ে তখন জনগণের দৃষ্টিকে অন্যদিকে নিতে এই জঙ্গিবাদকে ব্যবহার করে।


বিএনপির শীর্ষস্থানীয় এই নীতি নির্ধারক বলেন, জঙ্গিবাদ তাদের সৃষ্টি। অথচ বিদেশে গিয়ে প্রচার করছে এই বলে যে, আমাদের ক্ষমতায় থাকা দরকার। কারণ, আমরাই জঙ্গিবাদ দমনে কাজ করছি। জঙ্গিবাদ নির্মূল করবো, মোকাবেলা করছি।


খন্দকার মোশাররফ বলেন, সম্প্রতি আশকোনায় জঙ্গিবাদ সংশ্লিষ্ট ঘটনা ঘটানো প্রয়োজন হয়েছে এই মর্মে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে যাবেন। তিনি (প্রধানমন্ত্রী) ভারতে গিয়ে তো বলতে হবে, এই যে দেখুন আপনারা তিনবার তারিখ পরিবর্তন করে আমাকে আসতে দিয়েছেন। দেখেন আমি যদি সেখানে না থাকি তাহলে জঙ্গিবাদের এই যে অবস্থা বাংলাদেশে সব জঙ্গি হয়ে যাবে। অর্থাৎ ক্ষমতায় থাকার উছিলা হিসেবে জঙ্গিবাদের ঘটনা ঘটানো হচ্ছে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

ওলামা লীগ বিলুপ্ত করে নতুন ধর্মভিত্তিক দল গঠন নিয়ে আ.লীগে চরম মতবিরোধ! 

                   প্রেসক্লাবে . . . বিস্তারিত

বিএনপির ভিশনে আ.লীগ ভীত হয়ে পড়েছে: এরশাদ

নিজস্ব প্রতিনিধিআরটিএনএনরাজশাহী: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বিএনপির ভিশনে আওয়ামী লীগ ভীত হয়ে . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com