কুসিক নির্বাচন সুষ্ঠু করতে সেনা মোতায়নের করুন: দুদু

২০ মার্চ,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়নের দাবি জানিয়েছে বিএনপি।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

‘কুসিক নির্বাচনে সেনা মোতায়ন চাই এবং নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি’ উপলক্ষে বাংলাদেশ সম্মিলিত গণতান্ত্রিক জোট এক মানববন্ধনের আয়োজন করে।

শামসুজ্জামান দুদু বলেন, ছাত্রলীগের ক্যাডার ও জনতার মঞ্চের নেতা প্রধান নির্বাচন কমিশনার এ কে এম নুরুল হুঁদার অধীনে আগামী ৩০ মার্চ কুসিক নির্বাচন সুষ্ঠ হতে পারে, এ কথা দেশের কোনো পাগলও বিশ্বাস করে না। তাই সুষ্ঠু নির্বাচনের স্বার্থে অনতি বিলম্বে কুসিক নির্বাচনে সেনাবাহিনী মোতায়ন করতে হবে।

তিনি বলেন, আগামী ৩০ তারিখের নির্বাচনে কুমিল্লাবাসী ভোটাধিকার প্রয়োগ করতে চায়। কিন্ত সেই পরিবেশ এখন পর্যন্ত কুমিল্লাতে নেই। বিএনপির প্রার্থী সাক্কুর কর্মী সমর্থকরা প্রচারনায় গেলেই কোনো রকম অভিযোগ ছাড়াই আইনশৃংখলা বাহিনী গ্রেপ্তার করে তাদেরকে দৌড়ের উপর রেখেছে। যত রকম বাধা বিপত্তি তার সবই করা হচ্ছে। এইভাবে একটি স্বাভাবিক নির্বাচন হতে পারে না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, দেশের চলমান সংকটের সমাধান আপনি চান কি না সেটা আপনাকেই নির্ধারন করতে হবে। সমাধান চাইলে জনগনের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। আর সময় চলে গেলে আলোচনার পরিবেশ থাকবে না। তখন দেশে ১৯৬৯ সালের মত গণঅভ্যর্থান সংঘটিত হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার,জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

সরকার অসন্তুষ্ট বিএনপি কেন ভাঙচুর করছে না: নজরুল

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার অসন্তুষ্ট বিএনপি কেন ভাঙচ . . . বিস্তারিত

গণতন্ত্র ও সংবিধান সমুন্নত রাখতে সেনাবাহিনীর প্রতি আহবান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা সমুন্নত রাখার পাশাপাশি সুখী এ . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান,
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com