বাকি দলগুলো সংলাপে ডাক পাবে আগ্রহ-প্রকাশের ভিত্তিতে

১১ জানুয়ারি,২০১৭

নিজস্ব প্রতিবেদক
আরটিএনএন
ঢাকা: ইলেকশন কমিশন গঠন নিয়ে ২২টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। অবশিষ্ট দলগুলো আগ্রহ প্রকাশের ভিত্তিতে আলোচনার সুযোগ পাবে।

ইসিতে নিবন্ধিত ৪১টি দলের মধ্যে বাকি সব দলকে না ডাকলেও কোনো দল আগ্রহ প্রকাশ করলে তা বিবেচনায় নেয়া হবে বলে জানানো হয়েছে।

রাষ্ট্রপতির প্রেসি সচিব জয়নাল আবেদীন জানিয়েছেন, ‘রাজনৈতিক দলের আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী সপ্তাহ থেকে সংলাপের দিনক্ষণ নির্দিষ্ট করা হবে’।

তিনি বলেন, ‘কোনো দল আগ্রহ দেখালেই রাষ্ট্রপতি বিবেচনা করবেন। এটি আগামী সপ্তাহ নাগাদ শুরু হতে পারে’।

রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় অংশ নিয়ে যে ২২টি দল লিখিত আকারে প্রস্তাবনা দিয়েছে, এর মধ্যে রাজপথে সক্রিয়, আধা-সক্রিয়, প্রায়-সক্রিয় দলগুলোকেই বঙ্গভবনে ডাক পেয়েছিল। নতুন করে কোনো দলকে চিঠি দেয়নি বঙ্গভবন।

তবে নিবন্ধন স্থগিত থাকায় বাংলাদেশ জামায়াতে ইসলামী রাষ্ট্রপতির কাছে আবেদন করলেও সাড়া পায়নি। বঙ্গভবন আনুষ্ঠানিকভাবে চিঠি পেলেও কোনো উত্তর দেয়নি দলটিকে।

মন্তব্য

মতামত দিন

রাজনীতি পাতার আরো খবর

২০ দলীয় জোটে থাকবে জামায়াত: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিনিধিআরটিএনএননীলফামারী: ‘আমাদের ২০ দলীয় জোট অটুট রয়েছে। এখনও জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা হয়নি। তাই আগ . . . বিস্তারিত

গণতন্ত্র ও আইনের শাসন ফিরে পেতে আন্দোলন গড়ে তুলুল: মওদুদ

নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: দেশে গুম অপহরণের ঘটনা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটি . . . বিস্তারিত

 

 

 

 

 

 



ভারপ্রাপ্ত সম্পাদক: ড. সরদার এম. আনিছুর রহমান, গোলাম রসুল প্লাজা (তৃতীয় তলা), ৪০৪ দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০।
ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, +৮৮০-২-৮৩১১৫৮৬, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: +৮৮০-১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: rtnnimage@gmail.com