বিশেষ নিবন্ধ

লাশের স্তূপের ওপর মুসলিম জাহানে ‘খুশির’ ঈদ

images

সোমবার আরব জাহানের দেশগুলোতে যখন সাড়ম্বরে ঈদ উদযাপিত হচ্ছে তখন তাদেরই প্রতিবেশি ফিলিস্তিনে চলছে স্বজন হারাদের গগণবিদারী কান্না। অনেক পরিবারে আবার কান্নার মত কোনো সদস্যও আর অবশিষ্ট নেই।

আরবের সঙ্গে মিল রেখে শতাধিক গ্রামে ঈদ আজ

images

সৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁদপুর, শরীয়তপুর, ভোলা, বরগুনা, পটুয়াখালী, চট্টগ্রামসহ কয়েকটি জেলার শতাধিক গ্রামে সোমবার ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে।

ঈদের খুশির জন্য প্রস্তুত সারাদেশ

images

পবিত্র ঈদুল ফিতরের আনন্দ উদযাপনের জন্য সারাদেশে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সব শ্রেণির মানুষ নিজেদের সক্ষমতা অনুযায়ী ঈদ উদযাপন করতে প্রস্তুতি গ্রহণ করেছেন।

বিমান ধ্বংসের এলাকায় ইউক্রেনের সামরিক অভিযান শুরু

images

পূর্ব ইউক্রেনের যে এলাকায় মালয়েশিয়ান বিমানটি বিধ্বস্ত হয়েছিল, ওই এলাকার নিয়ন্ত্রণ নিতে বড় ধরণের সামরিক অভিযান শুরু করেছে ইউক্রেনের সেনাবাহিনী।

সারা দেশে ঈদের জামাত কোথায় কখন

রাজধানীতে ঈদের প্রদান জামাত সকাল সাড়ে আটটায় জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে। দেশের সবচেয়ে বড় ঈদজামাত কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়ায় অনুষ্ঠিত হবে সকাল ১০টায়।

সন্ধ্যায় চাঁদ দেখা কমিটির বৈঠক

আজ সোমবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে।

বগুড়ার শীর্ষ সন্ত্রাসী স্বেচ্ছাসেবকলীগ কর্মী মিনকো গ্রেপ্তার

বগুড়ার শীর্ষ সন্ত্রাসী ও স্বেচ্ছাসেবকলীগ কর্মী মিনকোকে (৪০) অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার ভোরে শহরের কলোনী এলাকার নিজবাড়ী থেকে তাকে গ্রেপ্তার

নারায়ণগঞ্জে বাস খাদে পড়ে ২ শিশু নিহত

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুই শিশু নিহত হয়েছে। এতে কমপক্ষে আরো ১৫ যাত্রী আহত হয়েছেন।

টাঙ্গাইলে পুলিশ হত্যা মামলার প্রধান আসামি ‘ক্রসফায়ারে’ নিহত

টাঙ্গাইলে এক পুলিশ কর্মকর্তা হত্যা মামলার আসামি উল্কা কথিত ক্রসফায়ারে নিহত হয়েছেন।

নোয়াখালীতে আওয়ামী লীগ নেতাকে জবাই

নিহত ইউসুফ আলী সেলিম (৫০) জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ। তিনি নোয়াখালী জেলা বাস মালিক সমিতির সভাপতি ছিলেন। তিনি ‘নিশাত সেলিম’ নামে পরিচিত।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে ঈদুল ফিতর আজ

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পবিত্র শাওয়াল মাসের চাঁদ গেছে। ফলে সোমবার সেখানে পবিত্র ঈদুল ফিতর পালিত হবে।

২১ বছর ধরে কেন রোজা রাখছেন সঞ্জয় মিত্র?

অযোধ্যায় বাবরি মসজিদ ধ্বংসের বিরুদ্ধে এটা তার ব্যক্তিগত প্রতিবাদ আর সংখ্যাগরিষ্ঠ ধর্মের মানুষ হিসাবে লজ্জাপ্রকাশ। অথচ এমন এক পরিবারের সন্তান সঞ্জয় মিত

গাজার সুড়ঙ্গপথ ধ্বংসে যোগ দিল মিশরীয় সেনাবাহিনী

মিশরীয় সেনাবাহিনী জানিয়েছে যে তারা গাজা উপত্যকার সাথে সিনাই উপদ্বীপের সংযোগ স্থাপনকারী ১৩টি সুড়ঙ্গপথ গুড়িয়ে দিয়েছে।

ঈদের দিন অস্ত্রবিরতি পালনে অস্বীকৃতি ইসরাইলের

এছাড়া ফিলিস্তিনের গাজায় ইসরাইলি বর্বরতার একনিষ্ঠ পৃষ্ঠপোষক যুক্তরাষ্ট্রের দেয়া যুদ্ধবিরতি প্রস্তাবও প্রত্যাখ্যান করেছে ইসরাইলি মন্ত্রিসভা।

গাজায় এবার ভারতীয় বংশোদ্ভূত এক সেনা নিহত

অবরুদ্ধ গাজায় আগ্রাসনে গিয়ে এবার ভারতীয় বংশোদ্ভূত এক ইসরাইলি সেনা নিহত হয়েছে। শনিবার রাতে মর্টারের আঘাতে সে গুরুতর আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সে ম

‘দুনিয়ায় সুখ নেই, বেহেশতেই শান্তি’

সিরিয়ায় লড়াইরত একজন মার্কিনী আত্মঘাতী হামলার আগে হাসিমুখে বলছেন, দুনিয়ায় সুখ নেই, বেহেশতে গেলেই কল্পনাতীত শান্তি পাওয়া যাবে।

অর্থনীতি

ভারত থেকে এলএনজি আমদানির উদ্যোগ

রাষ্ট্র নিয়ন্ত্রিত নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি ভারত থেকে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানির উদ্যোগ নিয়েছে। খুলনায় অবস্থিত ৮০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের জন্য এ গ্যাস ব্যবহার করা হবে।

শিক্ষা

র‌্যাগ দেওয়ায় জাবির ৩ ছাত্রী আজীবন বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের ছাত্রী মমতাজ বেগম অন্তরাকে র‌্যাগ দেয়ার ঘটনায় ওই বিভাগের দ্বিতীয় বর্ষের তিন ছাত্রীকে ছাত্রিত্ব বাতিলসহ আজীবন বহিষ্কার করা হয়েছে।

আন্তর্জাতিক

লাশের স্তূপের ওপর মুসলিম জাহানে ‘খুশির’ ঈদ

সোমবার আরব জাহানের দেশগুলোতে যখন সাড়ম্বরে ঈদ উদযাপিত হচ্ছে তখন তাদেরই প্রতিবেশি ফিলিস্তিনে চলছে স্বজন হারাদের গগণবিদারী কান্না। অনেক পরিবারে আবার কান্নার মত কোনো সদস্যও আর অবশিষ্ট নেই।

Slide 1

হ্যাশ ট্যাগ কী, যে কারণে গাজাকে হ্যাশ ট্যাগ করবেন

Slide 1

বন্দি ভারতীয় নার্সের বর্ণনায় ইরাকের সুন্নী যোদ্ধারা

Slide 1

বিএনপির সঙ্গে যে কোনো আলোচনা প্রধানমন্ত্রীর নাকচ

Slide 1

প্রসপার পুরস্কার পেলেন বাংলাদেশি বিজ্ঞানী শফিক

Slide 1

একটি পিস্তল থেকে একটি সুসংগঠিত সেনাবাহিনী

Slide 1

অবরোধ প্রত্যাহার না হলে প্রতিরোধ যুদ্ধ চলবে: খালেদ মেশাল

২৮ জুলাই, সোমবার
ফজর শুরু ৪:০০
যোহর শুরু ১২:০৮
আছর শুরু ৪:৪৩
মাগরিব শুরু ৬:৪৭
এশা শুরু ৮:১১
সূর্যোদয়: ৫:২৪ সূর্যাস্ত: ৬:৪৫

জরিপ

গাজায় ইসলামপন্থী হামাস যোদ্ধাদের প্রতিরোধ ক্ষমতাকে ‘এক্সট্রেমলি ইম্প্রেসিভ’ বলেছেন ইসরাইলপন্থী সাবেক ব্রিটিশ কমান্ডার রিচার্ড কেম্প। আপনিও কী তার বক্তব্যে একমত?

হ্যাঁ      না     মন্তব্য নেই    
আগের ফলাফল

সর্বশেষ টেলিভিশন সংবাদ

আর্কাইভ

জুলাই সেহরি ইফতার
২৮ ৩:৫৮ ৬:৪৭
 
adv


ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: ০১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: [email protected]