ঝক্কি-ঝামেলা সত্ত্বেও নাড়ীর টানে ছুটছে মানুষ

images

যানবাহনে ওঠার কষ্ট ছাড়াও পথে পথে ভোগান্তি। বাস, ট্রেন ও লঞ্চ কোথাও যেন নেই তিল ধারনের ঠাঁই। তবু যাচ্ছে মানুষ, যত কষ্টই হোক প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ উপভোগেই বিলীন হবে সব কষ্ট!

শান্তি মিশনে ‘ডেথ স্কোয়াড’ পাঠাচ্ছে বাংলাদেশ: এসিএইচআর

images

সীমান্তরক্ষী বাহিনীর সন্দেহভাজন অন্তত ৭০ জন সদস্যকে সেনাবাহিনী এবং ২০০৪ থেকে ২০১৩ সাল পর্যন্ত ক্রসফায়ারের নামে র‌্যাব সদস্যরা ৭৭৬ জনকে হত্যা করেছে বলে অভিযোগ করা রয়েছে।

আল-কাসসাম ব্রিগেড

একটি পিস্তল থেকে একটি সুসংগঠিত সেনাবাহিনী

images

শুধু গাজাতেই হামাসের সামরিক শাখা আল-কাসসাম ব্রিগেডের সৈন্য সংখ্যা ১০ হাজারের বেশি। এটি একটি সত্যিকারের সেনাদল যেটিতে সৈন্যদের সমন্বয়ে গঠিত হয়েছে কোম্পানি, ব্যাটালিয়ন এবং বিগ্রেড।

বিএনপির সঙ্গে যে কোনো আলোচনা প্রধানমন্ত্রীর নাকচ

images

বিএনপির সঙ্গে নির্বাচন পদ্ধতি নিয়ে কোনো আলোচনার কথা তিনি নাকচ করে দিলেও আগামী নির্বাচনও ৫ জানুয়ারির মত একই পদ্ধতিতে হবে কিনা, সেই প্রশ্নে কোনো সরাসরি জবাব শেখ হাসিনা দেননি।

শতাধিক ইসরাইলি বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পর্ক ছিন্ন তুরস্কের

গাজায় আগ্রাসনের প্রতিবাদে গত তিন দিনেই তুরস্কের ১১১টি বিশ্ববিদ্যালয় ইসরাইলি বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছে। এই সংখ্যা দিনদিনই বা

মালিতে আলজেরীয় বিমানের ধ্বংসাবশেষ সনাক্ত

১১৬ জন আরোহী নিয়ে আলজেরীয় যে বিমানটি বিধ্বস্ত হয়েছে তার ধ্বংসাবশেষ মালিতে পাওয়া গেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। তবে আরোহীদের ভাগ্যে কী ঘটেছে তা এখনো জ

নিহত ৮০০ ছাড়ালো, পশ্চিম তীরে মিছিলে ইসরাইলের হত্যাযজ্ঞ (ভিডিও)

প্রায় ১০ হাজার লোকের ওই প্রতিবাদ মিছিলে গুলি চালিয়েছে ইসরাইলি পুলিশ। এতে দুইজন ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ২০০ জন।

রংপুরে বাসের সংঘর্ষে নিহত ৩

জেলার পীরগঞ্জে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও অন্তত ১৫ জন আহত হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পরিচয় জানা যায়নি।

নরসিংদীতে ট্রাকচাপায় ২ যুবক নিহত

নিহতরা হলেন- মামুন মিয়া (২৬) ও সাইফুল ইসলাম (২৮)। তাদের বাড়ি পলাশ উপজেলার চরসিন্ধুর ইউনিয়নের মালিতা দক্ষিণ দেওড়া গ্রামে।

২০১৫ সালের বিশ্বকাপ ট্রফি গণভবনে

এ সময় প্রধানমন্ত্রী খেলোয়াড়দের উদ্দেশে বলেন, ক্রিকেট খেলোয়াড়দের মনযোগ দিয়ে খেলতে হবে। আমরা ভবিষ্যতে যেন আরো ভালো খেলতে পারি।

ঈদে ঘরমুখীদের হয়রানি করছে ক্ষমতাসীনরা: রিজভী

তিনি বলেন, প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে যাওয়া মানুষদের তল্লাশির নামে পুলিশ হয়রানি ও চাঁদাবাজি করছে। পুলিশের সঙ্গে এসব অপকর্মে যুক্ত হয়েছে

রাজধানীতে তীব্র গ্যাসসঙ্কট

রাজধানীতে গ্যাসের তীব্র সঙ্কটে চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন নগরবাসী। রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ করার পূর্ব ঘোষণা থাকলেও পুরো মাস জুড়ে

এবার যাকাত নিতে এসে বরিশালে ২ নারী নিহত

বরিশাল নগরীর কাঠপট্টি এলাকায় একটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে যাকাতের শাড়ি ও অর্থ বিতরণের সময় পদদলিত হয়ে দুই নারীর মৃত্যু হয়েছে।

প্রসপার পুরস্কার পেলেন বাংলাদেশি বিজ্ঞানী শফিক

খাদ্যে মাত্র ৫ সেকেন্ডের মধ্যে ফরমালিন এবং ৩০ সেকেন্ডের মধ্যে মেলামিন সনাক্ত করার পদ্ধতি উদ্ভবনের স্বীকৃতি হিসেবে তিনি এই পুরস্কারে ভূষিত হন।

জুমাতুল বিদা ও পবিত্র লাইলাতুল কদর আজ

মাহে রমজানুল মুবারকের আজ ২৬ তারিখ। আজকের দিবাগত রাত বা রমজানের ২৭তম রাত সাধারণভাবে লাইলাতুল কদর বা কদরের রাত হিসেবে পরিচিত।

বীরবিক্রম ইউকে চিং মারমা আর নেই

বীরবিক্রম খেতাব পাওয়া বান্দরবানের মুক্তিযোদ্ধা ইউকে চিং মারমা (৮০) মারা গেছেন। শুক্রবার সকাল ছয়টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়

রাজনীতি

বিএনপির সঙ্গে যে কোনো আলোচনা প্রধানমন্ত্রীর নাকচ

বিএনপির সঙ্গে নির্বাচন পদ্ধতি নিয়ে কোনো আলোচনার কথা তিনি নাকচ করে দিলেও আগামী নির্বাচনও ৫ জানুয়ারির মত একই পদ্ধতিতে হবে কিনা, সেই প্রশ্নে কোনো সরাসরি জবাব শেখ হাসিনা দেননি।

অর্থনীতি

প্রথমার্ধেই গ্রামীণফোনের মুনাফা ৫,১১০ কোটি টাকা

চলতি বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) দেশের শীর্ষ সেলফোন অপারেটর গ্রামীণফোন আয় করেছে ৫ হাজার ১১০ কোটি টাকা, যা প্রতিষ্ঠানটির আগের বছরের একই সময়ের তুলনায় ৭ দশমিক ৮ শতাংশ বেশি।

শিক্ষা

র‌্যাগ দেওয়ায় জাবির ৩ ছাত্রী আজীবন বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের ছাত্রী মমতাজ বেগম অন্তরাকে র‌্যাগ দেয়ার ঘটনায় ওই বিভাগের দ্বিতীয় বর্ষের তিন ছাত্রীকে ছাত্রিত্ব বাতিলসহ আজীবন বহিষ্কার করা হয়েছে।

জাতীয়

রাজধানীতে তীব্র গ্যাসসঙ্কট

রাজধানীতে গ্যাসের তীব্র সঙ্কটে চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন নগরবাসী। রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ করার পূর্ব ঘোষণা থাকলেও পুরো মাস জুড়েই নগরীর বিভিন্ন এলাকায় গ্যাসের সঙ্কট ছিল লক্ষ্যণীয়।

আন্তর্জাতিক

মালিতে আলজেরীয় বিমানের ধ্বংসাবশেষ সনাক্ত

১১৬ জন আরোহী নিয়ে আলজেরীয় যে বিমানটি বিধ্বস্ত হয়েছে তার ধ্বংসাবশেষ মালিতে পাওয়া গেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। তবে আরোহীদের ভাগ্যে কী ঘটেছে তা এখনো জানা যায়নি।

Slide 1

একটি পিস্তল থেকে একটি সুসংগঠিত সেনাবাহিনী

Slide 1

অবরোধ প্রত্যাহার না হলে প্রতিরোধ যুদ্ধ চলবে: খালেদ মেশাল

Slide 1

জিয়ার মাজার বগুড়ায় স্থানান্তরের সিদ্ধান্ত চূড়ান্ত

Slide 1

গাজায় অন্তত ৭০ ইসরাইলি সেনাকে হত্যা করা হয়েছে: হামাস

Slide 1

সন্তান শোকে স্তব্ধ গাজা, দেড় শতাধিক নিষ্পাপ শিশুর মৃত্যু

Slide 1

আন্দোলনে ব্যর্থ হলে বিএনপি আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে

২৫ জুলাই, শুক্রবার
ফজর শুরু ৪:০০
যোহর শুরু ১২:৩০
আছর শুরু ৪:৪৩
মাগরিব শুরু ৬:৪৯
এশা শুরু ৮:১১
সূর্যোদয়: ৫:২৪ সূর্যাস্ত: ৬:৪৬

জরিপ

গাজায় ইসলামপন্থী হামাস যোদ্ধাদের প্রতিরোধ ক্ষমতাকে ‘এক্সট্রেমলি ইম্প্রেসিভ’ বলেছেন ইসরাইলপন্থী সাবেক ব্রিটিশ কমান্ডার রিচার্ড কেম্প। আপনিও কী তার বক্তব্যে একমত?

হ্যাঁ      না     মন্তব্য নেই    
আগের ফলাফল

সর্বশেষ টেলিভিশন সংবাদ

আর্কাইভ

জুলাই সেহরি ইফতার
২৫ ৩:৫৬ ৬:৪৯
 
adv


ফোন: +৮৮০-২-৮৩১২৮৫৭, ফ্যাক্স: +৮৮০-২-৮৩১১৫৮৬, নিউজ রুম মোবাইল: ০১৬৭৪৭৫৭৮০২; ই-মেইল: [email protected]